শিরোনাম:

ফের হোয়াইট হাউস ছাড়তে হচ্ছে মেজরকে

প্রথম ডোজের তথ্য না থাকায় দ্বিতীয় ডোজ গ্রহণে ভোগান্তি

সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না

মুভমেন্ট পাস: ঘণ্টায় ১ লাখ ২৫ হাজার আবেদন

কুমারখালীতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ, গ্রেফতার ২

ফিল্ম আর্কাইভে সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী শুরু

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ২৪, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ২৩-২৯ মার্চ, সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী শুরু করেছে।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এ প্রদর্শনী উদ্বোধন করেন সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর সংগৃহীত স্থিরচিত্র প্রদর্শনীরও উদ্বোধন করেন।

জনগণের সঙ্গে চলচ্চিত্রের ইতিহাসের সেতুবন্ধন স্থাপন- এই লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সপ্তাহব্যাপী এ চলচ্চিত্র ও স্থিরচিত্র প্রদর্শনী সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

সচিব খাজা মিয়া বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু এই পূর্ব বাংলায় ১৯৫৭ সালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) স্থাপনের মাধ্যমে এদেশে চলচ্চিত্রের গোড়াপত্তন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর বিভিন্ন প্রামাণ্যচিত্র এবং মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র এই উৎসবের মাধ্যমে স্বাধীনতার সঠিক ইতিহাস সকলের মাঝে পৌঁছানো সম্ভব হবে এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে এ দেশের চলচ্চিত্রের ইতিহাস ও ঐতিহ্য পৌঁছে দিতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।’

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর এর সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউটের প্রধান নির্বাহী মো. আবুল কালাম আজাদ, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও চলচ্চিত্র প্রযোজক ইফতেখার উদ্দিন নওশাদ বক্তব্য দেন।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত