শিরোনাম:

করোনার উচ্চ ঝুঁকিতে ঢাকার ১৭ থানা

‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দূরপাল্লার পরিবহন বন্ধ থাকবে’

লকডাউনে বৃহত্তর স্বার্থে ঘরে থাকার আহ্বান কাদেরের

মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

না.গঞ্জে সহিংসতাকারীদের ধরতে পুলিশের বিশেষ কৌশল!

নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারী ঢাকায়

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ২২, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে সোমবার (২২ মার্চ) সকালে ঢাকায় এসেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারী।

সকাল ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৷ বিমানবন্দরে পৌঁছানোর পর তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

২১ বার তোপধ্বনির পর বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে গার্ড অব অনার প্রদান করা হয়।

বিদ্যা দেবী জাতীয় স্মৃতিসৌধের দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করবেন এবং একটি গাছের চারা রোপণ করবেন। বিকালে নেপালের প্রেসিডেন্ট সম্মানিত অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর যৌথ উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন।

মঙ্গলবার (২৩ মার্চ) ঢাকা ছেড়ে যাওয়ার আগে তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা ও সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরস্থ স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

নেপালের প্রেসিডেন্টের সফর সঙ্গীদের মধ্যে- পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রেসিডেন্টের অফিস, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সিনিয়র কর্মকর্তারা রয়েছেন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর যৌথ উদযাপন অনুষ্ঠানে বক্তৃতা করা ছাড়াও সফরকালে প্রেসিডেন্ট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক হবে তার। বঙ্গভবনে অতিথির সম্মানে একটি রাষ্ট্রীয় ভোজ আয়োজন করছেন প্রেসিডেন্ট আবদুল হামিদ। সেখানে দুই প্রেসিডেন্টের উপস্থিতিতে বাংলাদেশ ও নেপালের মধ্যে বেশক’টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। প্রস্তাবিত সমঝোতা স্মারক সমূহ স্বাক্ষরিত হলে দুই দেশের মধ্যে পর্যটন খাত, সাংস্কৃতিক যোগাযোগ ও বাণিজ্যিক সম্পর্ক জোরদার হবে।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত