শিরোনাম:

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও

চট্টগ্রাম বন্দরে বিটুমিনবাহী বিদেশি জাহাজ জব্দ

অন্তরঙ্গ ছবি ধারণ করে আরও ২ নায়িকাকে ফাঁদে ফেলেছিল পরীর বন্ধু অমি

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

চাকরির জন্য ধার করে তিন লাখ টাকা দিয়ে বুঝলেন প্রতারণা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ৩, ২০২১

শেয়ার করুন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চাকরির বিজ্ঞাপন দেখে যোগাযোগ করেন প্রতাষ্ঠানটির অফিসে। পড়াশোনায় মাত্র এসএসসি পাশ হলেও গাজীপুরের বাসিন্দা লোকমানের সেখানে গিয়ে স্বপ্নটা বড় হতে থাকে।

সহজেই অফিস সহকারী পদে চাকরির কথা বলে প্রথমে রেজিস্ট্রেশনের নামে এক হাজার টাকা নেওয়া হয় লোকমানের কাছ থেকে। কিছুদিন পরেই চাকরি একেবারেই ‘রেডি’ আছে বলে ওই অফিস থেকে তিনলাখ টাকা চাওয়া হয়।

নিজের কাছে টাকা না থাকলেও চাকরির আশায় স্বজন ও পরিচিতদের কাছ থেকে ধারদেনা করে পুরো টাকা গুছিয়ে তুলে দেন কথিত ওই চাকরিদাতা প্রতিষ্ঠানের কাছে। এরপরেই ওই চাকরিদাতার আর খোঁজ নেই, দীর্ঘ চারমাস পর প্রতারিত হয়েছেন বুঝতে পেরে রাজধানীর কাফরুল থানায় একটি মামলা দায়ের করেন লোকমান।

অবশেষে ওই মামলার সূত্র ধরে আমানত আউটসোর্সিং সার্ভিস অ্যান্ড সাপ্লায়ার্স কোম্পানির অফিসে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতার তিনজন হলেন- প্রতারক চক্রের প্রধান ও আমানত আউটসোর্সিং সার্ভিস অ্যান্ড সাপ্লায়ার্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলান, রিলেশনসিপ অফিসার সজিব ও জহিরুলের একান্ত সহকারী রাকিবুল বারী।

সিআইডি জানায়, চক্রটি গ্রেফতারের পর লোকমানের মতো আরও কয়েকজন তরুণকে পাওয়া গেছে। যাদের সবার বয়স ১৬ থেকে ১৭ বছর। তাদের সবাই মিরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। তারা সবাই প্রতারক জহিরুলের অফিসে চাকরির খোঁজে এসে প্রতারিত হয়েছেন। তাদের কাছ থেকে ৪ হাজার থেকে ৩ লাখ পর্যন্ত টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

বুধবার (২ জুন) এ প্রতারক চক্রের গ্রেফতারের তথ্য জানিয়ে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, এ চক্রটি দীর্ঘদিন ধরে রেলওয়ে, ব্যাংক, বিমান, কাস্টমস, পদ্মাসেতু, জাহাজ কোম্পানিসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন নিরীহ লোকের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

চক্রটি মিরপুরের শাহ আলী প্লাজার ৯ম তলায় চাকচিক্যময় অফিস সাজিয়ে চাকরির নামে প্রতারণা করে আসছিলো। গ্রেফতারের পর তাদের কাছ থেকে চাকরি প্রার্থীদের ছবিসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত