শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

কওমি সংস্থার সিদ্ধান্ত জানানো হলো স্বরাষ্ট্রমন্ত্রীকে

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

কওমি মাদ্রাসার সর্বোচ্চ সংস্থা আল-হাইআতুল উলয়া লিল-জামিআতুল কওমিয়া বাংলাদেশ প্রতিনিধিদের নেওয়া সিদ্ধান্তের কথা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে জানিয়েছেন নেতৃবৃন্দ। সোমবার (২৬ এপ্রিল) রাতে মন্ত্রীর ধানমন্ডির বাসায় এক বৈঠকে তারা এসব বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন বলে জানা গেছে।

সোমবার রাত ১০ টার কিছু সময় আগে মন্ত্রীর বাসভবনে কওমি মাদ্রাসার নেতৃবৃন্দ আসেন। এসময় তারা মন্ত্রীর সঙ্গে দেখা এবং বৈঠক করেন। প্রায় এক ঘণ্টা যাবত চলে এ বৈঠক।

জানা গেছে, বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে হিফজ ও মক্তব বিভাগ খুলে দেওয়া, রমজানের পর কওমি মাদরাসার শিক্ষা কার্যক্রম চালু করার জন্য মন্ত্রীর কাছে অনুরোধ করা হয়।

মাদ্রাসায় স্থায়ী কমিটির প্রতিনিধিদলের নেতৃত্ব দানকারী মুফতি মোহাম্মদ আলী গণমাধ্যমকে জানান, আলোচনা ফলপ্রসূ হয়েছে। মন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন। আশা করছি এসব বিষয়ে সরকার গুরুত্ব দেবে।

এর আগে রোববার (২৫ এপ্রিল) আল-হাইআতুল কওমি উলয়ালিল-জামিআতুল কওমিয়া স্থায়ী কমিটির সদস্যরা যাত্রাবাড়িতে বৈঠক করেন। সেখানে সারাদেশের কওমি মাদরাসাগুলোতে শিক্ষার্থী ও শিক্ষকদের সব ধরনের রাজনীতি থেকে নিষিদ্ধ থাকার সিদ্ধান্ত নেওয়া হয়। সারাদেশের সার্বিক পরিস্থিতি ও উলামা-মাশায়েখদের অবস্থা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বৈঠক শেষে নেতৃবৃন্দ গণমাধ্যমকে জানিয়েছেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত