শিরোনাম:

আজকের রাশি। ১৩ এপ্রিল

কর্মহীন প্রতি পরিবার পাবে ৫০০ টাকা

শ্রীলঙ্কায় পৌঁছে আরেক দফা করোনা টেস্ট টাইগারদের

দেশে করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু

সিরাজগঞ্জে সুইপারের হাতে মৃতদেহের নমুনা সংগ্রহের ভার!

৫৯ বছর আগের রেকর্ডে রোনালদোর পা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : ডিসেম্বর ২০, ২০২০

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

সিরি আ’তে পার্মার বিপক্ষে জোড়া গোল করে ৫৯ বছর আগের রেকর্ড স্পর্শ করলেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এক পঞ্জিকা বর্ষে সর্বোচ্চ ৩৩ গোল করে তিনি এই কৃতিত্বে পা রাখেন এই পর্তুগিজ তারকা।

রোনালদোর ৫৯ বছর আগে এক পঞ্জিকা বর্ষে ৩৩ গোল করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড ওমার সিভোরি। তিনি ১৯৬১ সালে এক মৌসুমে এ গোলগুলো করেছিলেন। রোনালদোসহ এখন পর্যন্ত চারজন এই কৃতিত্ব অর্জন করেন।

সর্বোচ্চ ৪১ গোল দিয়ে সবার উপরে আছেন ফেলিস বোরেল। তিনি ১৯৩৩ সালে এই রেকর্ড করেন। এ ছাড়া গানার নর্দাল ১৯৫০ সালে ৩৬ গোল দেন। এ মৌসুমেই তার সামনে আছে সবার ওপরে ওঠার।

শনিবার রাতে পার্মার মাঠেই তাদের ৪-০ গোলে উড়িয়ে দেয় জুভেন্টাস। ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যায় ওল্ড লেডিরা। ডি বক্সের বাঁ দিক থেকে মোরাতার ডিফেন্স চেরা পাস থেকে কোনাকুনি শটে পার্মার জালে জড়ান ডিজান কুলুসেভস্কি।

তিন মিনিট পরেই প্রথম গোলের দেখা পান রোনালদো। এবারও বল বানিয়ে দিয়েছেন মোরাতা। মাঝ মাঠ থেকে বল পেয়ে মোরাতা কোনাকুনি শট থেকে উপরে উঠে দুর্দান্ত হেডে গোল দেন তিনি। বিরতি থেকে ফিরেই ৪৮ মিনিটের সময় রোনালদো দ্বিতীয় গোলটি করেন। ডি বক্সের ভেতর রামাসির দেওয়া পাস ডান দিক থেকে এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জড়ান জালে।

ম্যাচের শেষ দিকে ৮৫ মিনিটের সময় এবার গোলের দেখা পান মোরাতা। বারনার্দেশ্চির লম্বা শট ডান দিক থেকে হেড দিয়ে গোলে রূপান্তরিত করেন তিনি। এ জয়ের মধ্য দিয়ে সিরি আতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা এসি মিলান থেকে মাত্র এক পয়েন্ট দূরে আছে।

১৩ ম্যাচে তুরিনের ক্লাবটির পয়েন্ট ২৭। অন্যদিকে এক ম্যাচ কম খেলে এসি মিলানের ২৮ ও ইন্টার মিলানের পয়েন্ট ২৭।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত