শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

৫০ করে সাজঘরে লিটন, বাংলাদেশ ৫১৫

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৩, ২০২১

শেয়ার করুন

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

বাংলাদেশ ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে দিন শুরু করে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিক-লিটন সকালে ৫০ তুলে নিয়েছেন। বাংলাদেশও পার করেছে ৫০০ রানের রেকর্ড। তবে বেশিক্ষণ ধৈর্য রাখতে পারেননি লিটন দাস। দ্রুত রান তুলতে গিয়ে আউট হয়েছেন ৫০ করেই।

শেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৫ উইকেটে করেছে ৫১৫ রান। ৫৫ রানে অপরাজিত মুশফিকের সঙ্গে যোগ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ, অপরাজিত আছেন ৩ রান নিয়ে।

এর আগে শ্রীলংকার বিপক্ষে মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তদের ব্যাটিং পাল্লেকেলের পরিবেশের মতো দর্শকদের চোখে মুগ্ধতার রেশ ছড়িয়েছে। সঙ্গে ক্যান্ডির পাহাড়ের মতো বাংলাদেশের প্রথম ইনিংসের সংগ্রহটাকে উচ্চতা দিয়েছে তাদের ব্যাটিং।

আগের দিন দারুণ ব্যাট করা শান্ত দ্বিতীয় দিনও থাকলেন সাবলীল, ছন্দে। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে রূপ দেন দেড়শতে, সেখানেও থামেননি তিনি। ছুটছিলেন ডাবল সেঞ্চুরির পথে, শেষ অবধি অবশ্য সেটা পাননি। চমৎকার ইনিংসের সমাপ্তি হয়েছে বোকা বনে যাওয়া শটে।

১৭ চার আর ১ ছক্কায় ৩৭৮ বলে তার ১৬৩ রানের ইনিংসটি শেষ হয় লাহিরু কুমারার বলে তার হাতে ফিরতি ক্যাচ তুলে দিয়ে। শান্তর এই আউটে ডাবল সেঞ্চুরি না করতে পারার কিঞ্চিৎ আক্ষেপ যেমন আছে, থাকতে পারে আরও একটি আফসোসও। সেটাতে অবশ্য মুমিনুলও ভাগিদার। দুজন মিলে যদি আর ৫ বল খেলতে পারতেন, তাহলেই মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের বলের দিক থেকে সর্বোচ্চ ৫১৮ বল খেলার রেকর্ডটি ভাঙতে পারতেন।

এদিকে শ্রীলঙ্কার পক্ষে ৩উইকেট তুলে নিয়েছেন বিশ্ব ফার্নান্দো, একটি করে লাহিরু কুমারার ও ধনাঞ্জয়া ডি সিলভা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত