শিরোনাম:

বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

রাশিয়া আনল করোনার সব ধরনের ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ‘কার্যকর’ টিকা

নাটোরে ১৯৯ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদান

করোনায় মারা গেলেন অভিনেত্রী অভিলাষা পাতিল

১৫ মে বাজারে আসছে রাজশাহীর আম

শ্রীলঙ্কায় পৌঁছে আরেক দফা করোনা টেস্ট টাইগারদের

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ১২, ২০২১

শেয়ার করুন

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকা থেকে করোনা সার্টিফিকেট নিয়ে যাওয়া বাংলাদেশ দলকে শ্রীলঙ্কায় পৌঁছেই কোভিড-১৯ টেস্টের মুখোমুখি হতে হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তেমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার কলম্বোতে পৌঁছার পর প্রায় এক ঘণ্টার বাস জার্নি করে বাংলাদেশ দল পৌঁছায় নেগোম্বোতে। সেখানে দল উঠেছে সাগরপাড়ের জেটউইং বিচ রিসোর্টে। এখানেই আগামী তিন দিনের রুম কোয়ারেন্টিন করবে পুরো দল।

জেটউইং বিচ রিসোর্টে উঠার পরই বাংলাদেশ দলের প্রথম পিসিআর টেস্ট করানো হয়েছে। তিন দিন পর দ্বিতীয় দফা করোনা পরীক্ষা করা হবে। পরীক্ষায় নেগেটিভ হওয়া ক্রিকেটাররা চতুর্থদিন থেকে অনুশীলন শুরু করতে পারবেন।

২১ জনের স্কোয়াডের সঙ্গে কোচিং-সাপোর্ট স্টাফ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল মিলিয়ে মোট ৪১ জনের বিশাল বহর শ্রীলঙ্কাতে গেছে। এই বহরে নতুন ভূমিকাতে দেখা যাবে শাহরিয়ার নাফীসকে। সাধারণত দলের সঙ্গে বিভিন্ন সফরে গিয়ে থাকেন ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার সাব্বির খান। কিন্তু এবার তার বদলি হিসেবে যাচ্ছেন নাফীস।

টেস্ট সিরিজ শুরুর আগে সফরকারীরা দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৭ থেকে ১৮ এপ্রিল কাতুনায়েকেতে নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

স্বাগতিক বোর্ড দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্য কোনও দল না দেওয়াতেই বড় স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কা সফরে যেতে হয়েছে বাংলাদেশ দলকে।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের দুটি টেস্ট হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম সেখানে টেস্ট খেলবে বাংলাদেশ। ২১ এপ্রিল প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। বাংলাদেশ দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার গলে প্রথম টেস্ট হারলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

প্রাথমিক টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত