শিরোনাম:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় জয়ে টাইগারদের ফখরুলের অভিনন্দন

র‌্যাব হেফাজতে পরীমণি

শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী আজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয়ে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

আজকের রাশি। ৫ আগস্ট

শামসির ঘূর্ণিতে আইরিশদের আত্মবিশ্বাসে ধাক্কা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুলাই ২০, ২০২১

শেয়ার করুন

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়েছিল আয়ারল্যান্ড। তবে শেষ ম্যাচ জিতে মান রক্ষা করে প্রোটিয়ারা। সমতায় শেষ হয় সিরিজ। ঐতিহাসিক জয়ের আত্মবিশ্বাস নিয়ে সোমবার ডাবলিনের ম্যালাহাইডে টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় স্বাগতিকরা। কিন্তু পারলো না ওই সাফল্যের পুনরাবৃত্তি করতে। ৩৩ রানে জিতে তিন ম্যাচের সিরিজ শুরু করলো প্রোটিয়ারা।

প্রথম ওভারে তেম্বা বাভুমা মারেন দুটি চার। তার দেখাদেখি দ্বিতীয় ওভারে কুইন্টন ডি কক ঝড় তোলেন একটি ছয় ও চার মেরে। পরের ওভারে দক্ষিণ আফ্রিকার এই ওপেনার থামেন টানা দুটি বাউন্ডারি মেরে। ১৬ বলে ৩১ রানের জুটিতে ডি ককের একার ২০ রান, খেলেন ৯ বল, ছিল ৩ চার ও ১ ছয়।

এমন ছোট্ট ঝড় শেষ ওভারে তোলেন কাগিসো রাবাদা। মার্ক অ্যাডাইরকে প্রথম চার বলেই বাউন্ডারি মারেন। তাতে দক্ষিণ আফ্রিকার স্কোর ৭ উইকেটে ১৬৫ রান। ৯ বলে ১৯ রানের অপরাজিত ইনিংস রাবাদার। মাঝে এইডেন মার্করাম (৩০ বলে ৩৯ রান) সেরা পারফরম্যান্স করেন। এছাড়া রাসি ফন ডার ডুসেনের ১৮ বলে ২৫ রান ও ডেভিড মিলারের ২১ বলে ২৮ রান প্রোটিয়াদের চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়ে দেন।

আয়ারল্যান্ডের পক্ষে অ্যাডাইর সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে উইকেট পান সিমি সিং ও জশ লিটল।

লক্ষ্যে নেমে লুঙ্গি এনগিডির বোলিং তোপে পাওয়ার প্লের ৬ ওভারে ৩৮ রানের বিনিময়ে ৪ উইকেট হারায় আইরিশরা। এরপর শুরু হয় তাবরাইজ শামসির ঘূর্ণি জাদু। মিডল অর্ডার ভেঙে দেন তিনি। টানা দুই ওভারে তিন ব্যাটসম্যানকে মাঠ ছাড়া করেন এই স্পিনার, তার মধ্যে ছিল স্বাগতিকদের ইনিংস সেরা পারফর্মার হ্যারি টেক্টরের (৩৬) উইকেট।

১৩.৪ ওভারে ৮৮ রানেই ৯ উইকেট হারায় আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার জয় তখন সময়ের ব্যাপার। কিন্তু ব্যারি ম্যাকক্যার্থি ও লিটল মানসিকভাবে অটল ছিলেন। বাকি ৬.২ ওভার ক্রিজ আঁকড়ে পড়ে থাকেন ম্যাকক্যার্থি ও লিটল। দশম উইকেটে ৪৪ রানের অদম্য জুটি গড়ে অপরাজিত ছিলেন তারা। উপরের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে এটাই ছিল সর্বোচ্চ জুটি। ম্যাকক্যার্থি ৩০ ও লিটল ১৫ রানে খেলছিলেন। ৯ উইকেটে ১৩২ রানে থামে আইরিশরা।

৪ ওভারে ২৭ রান দিয়ে চার উইকেট নেন শামসি, এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় সেরা পারফরম্যান্স। এনগিডি ও জর্জ লিন্ডে দুটি করে উইকেট পান।

আগামী বৃহস্পতিবার বেলফাস্টে দুই দল দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত