শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

রেকর্ডের ছড়াছড়ি কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৩, ২০২১
দেবদত্ত পাড়িক্কল। ছবি: সংগৃহীত

শেয়ার করুন

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে টপকে বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে। শুধু তা-ই নয়, বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে ১০ উইকেটে হারানোর সঙ্গে সঙ্গে বেশ কয়েকটি রেকর্ডও করে ফেলেছেন কোহলীরা।

আইপিএল-এ এই নিয়ে মোট ৪টি ম্যাচ ১০ উইকেটে জিতল বেঙ্গালুরু। আর কোনও দলের এই কৃতিত্ব নেই। বেঙ্গালুরুর অন্য তিনটি ১০ উইকেটে জয় এসেছিল ২০১০ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে, ২০১৫ সালে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে, ২০১৮ সালে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। এই তিনটি ম্যাচেই ১০০-র কম রান তাড়া করতে হয়েছিল বেঙ্গালুরুকে। বৃহস্পতিবার ১৭৮ রান তাড়া করে জিতেছেন কোহলীরা।

দেবদত্ত পাড়িক্কল শতরান করেন। আইপিএল-এ কনিষ্ঠতম হিসেবে শতরানকারীদের তালিকায় তৃতীয় স্থানে থাকলেন পাড়িক্কল। রেকর্ড মণীশ পাণ্ডের। ২০০৯ সালে ১৯ বছর ২৫৩ দিন বয়সে আরসিবি-র হয়ে ডেকান চার্জার্সের বিরুদ্ধে ম্যাচ জেতানো অপরাজিত ১১৪ রান করেন তিনি। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের এখনকার অধিনায়ক ঋষভ পন্থ। তিনি ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২০ বছর ২১৮ দিন বয়সে শতরান করেন। তাঁর অপরাজিত ১২৮ অবশ্য দিল্লিকে জেতাতে পারেনি। পাড়িক্কলের অপরাজিত ১০১ রান এল ২০ বছর ২৮৯ দিন বয়সে।

পাড়িক্কলের শতরানের সঙ্গে সঙ্গে আইপিএল-এ কোনও দলের শতরানের সংখ্যায় শীর্ষে চলে এল বেঙ্গালুরু। তাদের মোট ১৪টি শতরান হল। এরপর রয়েছে পাঞ্জাব কিংস ১৩, দিল্লি ক্যাপিটালস ১০।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত