শিরোনাম:

ঘুষ দিতে না পারায় মুভমেন্ট পাশসহ শতাধিক শ্রমিক আটক!

টিকিট না পেয়ে সোনারগাঁও হোটেলের সামনে সৌদিগামীদের বিক্ষোভ

হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে পড়ে করোনা রোগীর আত্মহত্যা!

স্বর্ণের দাম বাড়ল

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের নতুন ভেন্যু চূড়ান্ত

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ৯, ২০২১

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

২০১৯ সাল থেকে শুরু হওয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ক্রিকেটের মক্কাখ্যাত ইংল্যান্ডের লর্ডসে হওয়ার কথা ছিল। কিন্তু আগামী জুনে এই স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি হচ্ছে না। লর্ডসের পরিবর্তে সাউদাম্পটনকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে।

এক বিবৃতিতে লর্ডসের পরিবর্তে সাউদাম্পটনকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু হিসেবে নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি।

সূচি তৈরির সময় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছিল, লর্ডসে হবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তবে কিছুদিন আগেই সেই পরিকল্পনা থেকে সরে আসার কথা জানিয়েছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

করোনা ভাইরাসের কারণে প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতা নিয়েই একসময় অনিশ্চয়তা তৈরি হয়েছিল। পরে শতাংশের ভিত্তিতে পয়েন্ট পদ্ধতি বের করে সেই অনিশ্চয়তা কাটিয়েছে আইসিসি।

ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু পরিবর্তন হওয়ার বিষয়টি নিশ্চিত করে সৌরভ বলেন, আমি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি দেখতে সাউদাম্পটনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরো বলেন, হ্যাঁ, এটা সাউদাম্পটনে হবে। এটা বেশ আগেই নির্ধারণ করা ছিল। কারণ এই মাঠটির পাশেই হোটেল আছে। করোনা মহামারির কথা বিবেচনায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগেই উঠে গেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দল হিসেবে অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে ফাইনালে উঠেছে ভারত। আগামী ১৮ থেকে ২২ জুন এই সাউদাম্পটনেই অনূষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড ফাইনাল ম্যাচ

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত