শিরোনাম:

ঢাকা-দিল্লি এয়ার বাবল চালু হতে পারে জুলাইয়ে

উত্তরা বোট ক্লাবে কি ঘটেছিল, সব জানালেন পরীমনি

আজকের রাশি। ১৪ জুন

৩৮ স্ত্রীর স্বামী ও ৮৯ সন্তানের জনক জিওনা চানা মারা গেছেন

রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন মোহাম্মদ নাসিম: নানক

করোনার কবলে সুইডেন

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ১১, ২০২১

শেয়ার করুন

ইউরোর জন্য ঘোষিত সুইডেন জাতীয় ফুটবল দলের দু’জন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন বলে সূত্রমতে জানা গেছে। এর ফলে আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া ইউরো মিশনে বড় ধাক্কা খেল সুইডিশ দল।

এক সংবাদ সম্মেলনে জাতীয় দলের কোচ জেনি এ্যান্ডারসন জানিয়েছে, জুভেন্টাসের খেলোয়াড় ডিয়ান কুলুসেভিস্কি করোনা পজিটিভ হয়েছেন এবং স্পেনের বিপক্ষে ইউরোর প্রথম ম্যাচে তাকে দল থেকে বাদ দেয়া হয়েছে। পরে দলীয় চিকিৎসক আন্দ্রেন ভ্যালেন্টিন মিডফিল্ডার মাতিয়াস সাভানবার্গের করোনা পজিটিভ হবার খবর নিশ্চিত করেছেন।

ইউরো চ্যাম্পিয়নশীপে গ্রুপ-ই’র প্রথম ম্যাচে স্পেনের মোকাবিলা করার কথা রয়েছে সুইডেনের। স্প্যানিশ দলেও দেখা দিয়েছে করোনার হানা। করোনায় আক্রান্ত হয়ে স্পেনের অধিনায়ক সার্জিও বাসকুয়েটসকে ইউরোর দল থেকে বাদ দেয়া হয়েছে।

এ্যান্ডারসন বলেছেন, আমরা এখনই ডিয়ানের বদলী কোন খেলোয়াড়কে নিচ্ছিনা। আশা করছি সে সুস্থ হয়ে দলে ফিরতে পারবে।

এর মধ্যেই হাঁট্রু ইনজুরির কারণে সুইডেন দল থেকে ছিটকে গেছেন সুপারস্টার ইব্রাহিমোভিচ। ভ্যালেন্টিন জানিয়েছিলেন আর্মেনিয়া ও ফিনল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার সময়ই কুলুসেভিস্কি করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

গত কয়েকদিনে অবশ্য কুলুসেভিস্কি দলের অন্যদের সঙ্গে সেভাবে কোন সংষ্পর্শে আসেননি। সেজন্য তার থেকে অন্যদের আক্রান্ত হবার সম্ভাবনাও খুব কম। কিন্তু তার কিছুক্ষন পরেই দ্বিতীয় খেলোয়াড়ের করোনা পজিটিভ হবার তথ্য প্রকাশ করেন ভ্যালেন্টিন।

সুইডিশ দলের পক্ষ থেকে জানানো হয়েছেন তারা সুইডেনের স্বাস্থ্য অধিদফতরের সব গাইডলাইন অনুসরণ করছেন। দুজন খেলোয়াড়কে দলের সঙ্গে যোগ দেবার আগে অন্তত সাতদিন অপেক্ষা করতে হবে। সুইডিশ দলের কোন খেলোয়াড়কে এখনো ভ্যাকসিন দেয়া হয়নি।

ভ্যাকসিনের কার্যকারীতা শুরু হতে যেহেতু সাতদিন সময় লাগে সে কারণে এই মুহূর্তে এটা কতটা কার্যকরী হবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ভ্যালেন্টিন। স্পেনের পর ১৮ জুন স্লোভাকিয়া ও ২৩ জুন পোল্যান্ডের মোকাবিলা করবে সুইডেন।

স্পেন ও সুইডেনের আগে নেদারল্যান্ডের গোলরক্ষক জাসপার সিলিসেন গত সপ্তাহে কোভিড-১৯ পজিটিভ হয়ে ইউরো থেকে ছিটকে গেছেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত