শিরোনাম:

তারাবি ও মসজিদে জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা

স্যামসনের অবিশ্বাস্য ইনিংসে জয়ের খুব কাছে গিয়ে রাজস্থানের হার

আজকের রাশি। ১৩ এপ্রিল

কর্মহীন প্রতি পরিবার পাবে ৫০০ টাকা

শ্রীলঙ্কায় পৌঁছে আরেক দফা করোনা টেস্ট টাইগারদের

ওয়ানডে র‍্যাংকিংয়ে ওকসের চমক

অনলাইন ডেস্ক
প্রকাশিত : সেপ্টেম্বর ১৭, ২০২০

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজে দারুণ পারফরম্যান্সের সুবাদে ওয়ানডে র‍্যাংকিংয়ে দারুণ উন্নতি ঘটেছে ইংলিশ ক্রিকেটার ক্রিস ওকসের। বোলার ও অলরাউন্ডার র‍্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন এই ক্রিকেটার। পেয়েছেন ক্যারিয়ারসেরা অবস্থান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৮৯ রান এবং ৬ উইকেট নেওয়ায় অলরাউন্ডার র‍্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ওকস। পেছনে ফেলেছেন ইমাদ ওয়াশিম, বেন স্টোকস এবং কলিন ডি গ্র্যান্ডহোমকে। অলরাউন্ডারদের ওয়ানডে র‍্যাংকিংয়ে প্রথম স্থান দখল করে আছেন আফগানিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ নবি।

এদিকে ছয় উইকেট নেওয়াতে বোলিং র‍্যাংকিংয়ে ক্যারিয়ারসেরা চতুর্থ স্থানে উঠে এসেছেন ওকস। এই ইংলিশ বোলারের সামনে আছেন জাসপ্রিত বুমরাহ, মুজিব উর রহমান এবং প্রথম স্থানে থাকা ট্রেন্ট বোল্ট।

এদিকে এই সিরিজে ১০ উইকেট শিকার করে ২১তম স্থানে উঠে এসেছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। তবে সবচেয়ে বড় লাফ দিয়েছেন ইংলিশ পেসার জোফরা আর্চার। ১৮ ধাপ এগিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো সেরা দশে জায়গা করে নিলেন আর্চার। দশম স্থানে জায়গা পাওয়া আর্চারের চেয়ে দুই ধাপ এগিয়ে আটে জায়গা করে নিয়েছেন অজি পেসার জস হ্যাজলউড। এই পেসার এগিয়েছেন সাত ধাপ।

এদিকে সিরিজ নির্ধারণী ম্যাচে শতক হাঁকানো গ্লেন ম্যাক্সওয়েল বড় লাফ দিয়েছেন ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে। উঠে এসেছেন ২৬তম স্থানে। শেষ ম্যাচে ম্যাক্সওয়েলের সঙ্গে দুর্দান্ত খেলা অ্যালেক্স ক্যারিও উঠে এসেছেন ২৮তম স্থানে। এদিকে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো আবারও ফিরেছেন সেরা দশে। ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে এখনো সেরা অবস্থানে আছেন ভিরাট কোহলি। তার পরের অবস্থানেই আছেন রোহিত শর্মা।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত