শিরোনাম:

রাস্তার ময়লা তুলে বাসার গেটে রেখে গেলেন মেয়র আতিক

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের নতুন ভেন্যু চূড়ান্ত

ইউনাইটেড এয়ারকে সহায়তা দিতে বেবিচককে অনুরোধ বিএসইসির

খিলক্ষেতে এক ব্যক্তির মরদেহ উদ্ধার

কাদের মির্জার বিরুদ্ধে মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগ

৭০ মিলিয়ন পাউন্ড তহবিল ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার শিক্ষার্থীদের জন্য

অনলাইন ডেস্ক
প্রকাশিত : ফেব্রুয়ারি ৩, ২০২১

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

মহামারীর কারণে আর্থিক চাপে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহায্য করার জন্য সরকার অতিরিক্ত ৫০ মিলিয়ন পাউন্ড তহবিল সহায়তা ঘোষণা দিয়েছে । ২ ফেব্রুয়ারী সরকার এই তহবিল ঘোষণা দেয়। এর আগে গত ডিসেম্বর মাসে ২০ মিলিয়ন পাউন্ড ঘোষণা করে। এই নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরজন্য মোট ৭০ মিলিয়ন পাউন্ড ঘোষণা করা হল।
বিশ্ববিদ্যালয়ের মন্ত্রী মিশেল ডোনেলান বলেন: “এটি আমাদের ছাত্রদের জন্য একটি অবিশ্বাস্য কঠিন এবং চ্যালেঞ্জিং সময়, এবং এই মহামারীর সময় তাদের স্বাস্থ্য, সুস্থতা এবং শিক্ষাকে অগ্রাধিকার দিতে কঠোর পরিশ্রম করা সকল বিশ্ববিদ্যালয়ের কর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।

যেসব ছাত্রছাত্রীরা করোনার কারনে চাকরি হারিয়েছেন তাদের বাসস্থানের খরচ, অথবা অন লাইন শিক্ষায় সহযোগিতায় এ তহবিল ব্যয় করা হবে ।

সাম্প্রতিক লকডাউনের ইংল্যান্ডের বেশীরভাগ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বলা হয়েছে বাড়িতে থাকতে এবং ক্যাম্পাসে না ফিরতে। ফলে ছাত্রছাত্রীদের
আর্থিক সহায়তার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয়গুলো।

বেশ কিছু বিশ্ববিদ্যালয় এমনকি শিক্ষাবর্ষের শেষের দিকে পর্যন্ত অনলাইনে পাঠ কার্যক্রম চালিয়ে যাচ্ছে, যার ফলে টার্ম-টাইম বাসস্থান এবং টিউশন ফি ফেরতের জন্য ভাড়া ছাড়ের জন্য প্রচারণা চালানো হয়েছে।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত