শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যু, ৩ দিন পর ভারতে বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যাও

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ৫, ২০২১

শেয়ার করুন

গত তিন ধরে অল্প কম হওয়ার পর বুধবার ফের বাড়ল ভারতের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ২৫ হাজার বেশি। ভারতে মোট আক্রান্ত ইতিমধ্যেই ২ কোটি ছাড়িয়ে গিয়েছে। আমেরিকার পর কেবল ভারতেই মোট আক্রান্ত ২ কোটির বেশি। ভারতের পিছনে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত এখনও দেড় কোটি ছাড়ায়নি। বিশ্বের বাকি কোনও দেশে ১ কোটিও ছাড়ায়নি আক্রান্তের সংখ্যা।

সংক্রমণের মতো গত ২৪ ঘণ্টায় ভারতে মৃতের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৮০ জনের মৃত্যু হয়েছে ভারতে। একদিনে কোভিড রোগীর মৃত্যু নিরিখে এই সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ২৬ হাজার ১৮৮ জনের। মোট মৃত্যুর নিরিখে আমেরিকা এবং ব্রাজিলেরক পরই রয়েছে ভারত।

রোজ সাড়ে তিন লক্ষেরও বেশি নতুন আক্রান্তের জেরে ভারতে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। বাড়তে বাড়তে তা ৩৪ লক্ষ ৮৭ হাজার পার করেছে। যদিও সপ্তাহ খানেক আগে ভারতে সক্রিয় রোগী বাড়ছিল এক লক্ষেরও বেশি। এখন তা কমে ৪০-৫০ হাজারের আশপাশে নেমেছে। এই পরিস্থিতিতেই ভারতে চলছে টিকাকরণ। ভারতে তৃতীয় দফার টিকাকরণও শুরু হয়েছে ১ মে। কিন্তু গত এঐখ সপ্তাহ ধরে টিকার ডোজ দেওয়া হয়েছে অনেক কম। গত ২৪ ঘণ্টায় মাত্র ১৫ লক্ষ ৬১ হাজার ২৬৭ জন টিকা পেয়েছেন ভারতে। এ নিয়ে ভারতে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১৬ কোটিরও বেশি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত