শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়ার ইতিবাচক ভূমিকা প্রত্যাশা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ১৪, ২০২১

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

আসিয়ানের মাধ্যমে রোহিঙ্গা সংকট সমাধানের বিষয়টি এগিয়ে নিতে মালয়েশিয়ার ইতিবাচক ভূমিকা প্রত্যাশা করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার। বাংলাদেশকে এই সমস্যার একটি টেকসই সমাধান অর্জনে মালয়েশিয়া সহায়তা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

সোমবার (১২ এপ্রিল) ‘বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে ৫০ বছরের কূটনৈতিক সম্পর্ক এবং এগিয়ে যাওয়ার পথ’ শিরোনামে ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া (ইউটিএম) আয়োজিত রাষ্ট্রদূত গ্লোবাল লেকচার প্রোগ্রামে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার এসব কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, মালয়েশিয়া অন্যতম একটি দেশ যারা ২০১৭ সালে রোহিঙ্গা সংকটের প্রথম সপ্তাহে বাংলাদেশের সহায়তার আহ্বানে তাৎক্ষণিকভাবে সাড়া দিয়েছিলো। আসিয়ান শীর্ষ সম্মেলন থেকে শুরু করে জাতিসংঘ সাধারণ পরিষদে মালয়েশিয়া এই বিষয়ে বাংলাদেশের নির্ভরযোগ্য সমর্থক।

এই রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশকে নৈতিক সমর্থন দেওয়ার জন্য আমরা মালয়েশিয়ার কাছে কৃতজ্ঞ। আমরা আশা করছি, উত্তর রাখাইন রাজ্যে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুততম দেশে প্রত্যাবাসন নিশ্চিত করার লক্ষ্যে অনুকূল পরিবেশ তৈরি করতে মালয়েশিয়া মিয়ানমারের ওপর রাজনৈতিক চাপ অব্যাহত রাখবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত