শিরোনাম:

ধর্ষণ ও হত্যার চেষ্টা নায়িকা পরীমণিকে!

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু

ভ্যাকসিনের ঘাটতি দূর না হলে সামনে বিপদ : জাতিসংঘ মহাসচিব

করোনাকালে মোটরসাইকেল মিছিল, জরিমানা গুনলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

চীনের ৬ লাখ টিকা আসছে আজ

রাশিয়ার তাড়া খেয়ে পালাল মার্কিন যুদ্ধজাহাজ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : নভেম্বর ২৫, ২০২০

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

মার্কিন নৌবাহিনীর মিসাইল বিধ্বংসকারী একটি জাহাজ রাশিয়ার জলসীমায় প্রবেশ করলে জাহাজটিকে ধাওয়া করে তাড়িয়েছে রুশ যুদ্ধজাহাজ। মঙ্গলবার (২৪ নভেম্বর) এক বিবৃতিতে এমন দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স। প্রতিবেদনে ওই বিবৃতির বরাত দিয়ে রয়টার্স জানায়, জাপান সাগরে অ্যাডমিরাল ভাইনোগ্রাদভ নামের একটি রুশ যুদ্ধজাহাজ প্রথম দফায় মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস জন এস ম্যাককেইনকে মৌখিকভাবে সতর্ক করে। এরপরও জাপান সাগরের রুশ জলসীমা না ছাড়লে তারা মার্কিন ওই রণতরিকে আঘাত করবে বলে হুঁশিয়ার করে।

রাশিয়া তাদের বিবৃতিতে বলে, হুঁশিয়ারির পর মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস জন ম্যাককেইন দ্রুত আন্তর্জাতিক জলসীমায় ফিরে যায়।

রয়টার্স বলছে, এমন ঘটনা সচরাচর দেখা যায় না। কিন্তু এর মাধ্যমে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে দুর্বল কূটনৈতিক ও সেনা সম্পর্কের প্রমাণ মেলে।

রাশিয়ার প্রশান্ত মহাসাগরের নৌবহর থেকে যাওয়া যুদ্ধজাহাজটি মার্কিন জাহাজটিকে অনুসরণ করছিল। মস্কো বলছে, মার্কিন জাহাজটি তাদের জলসীমা অতিক্রম করে প্রায় দুই কিলোমিটার ভেতরে চলে আসে। মস্কোর পক্ষ থেকে আরও বলা হয়, রুশ জলসীমা থেকে বিতাড়িত হওয়ার পর পুনরায় ফিরে আসার কোনো চেষ্টা করেনি তারা। কিন্তু অ্যাডমিরাল ভাইনোগ্রাদভ সেখানে তাদের ওপর নজরদারি বজায় রেখেছে। ওই অঞ্চলে আরও একটি নৌযান পাঠানো হয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত