শিরোনাম:

আফগানিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ১২

ডিএনসিসি হাসপাতালে করোনার ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ রোগী শনাক্ত

গাড়ি কিনতে দেড় লাখ টাকায় সন্তান বিক্রি!

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত, বিক্ষোভের পর কারফিউ জারি

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ১৩, ২০২১

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিস শহরের অদূরে পুলিশের গুলিতে আবারও এক কৃষ্ণাঙ্গ যুবক নিহতের ঘটনা ঘটেছে। যুবক নিহতের ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ জানায় লোকজন। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে। ব্রুকলিন সেন্টার শহরের মেয়র বিক্ষোভকারীদের ঘরে ফেরাতে কারফিউ জারি করেছেন।

পুলিশের গুলিতে নিহত ওই যুবকের নাম ডন্টে রাইট (২০)। জর্জ ফ্লয়েডের হত্যাকান্ড ব্রুকলিন সেন্টারের পাশের শহর মিনিয়াপোলিসে ঘটেছিল।

বিবিসির এক খবরে বলা হয়েছে, রবিবার ডন্টে রাইট নিহতের পর ব্রুকলিন সেন্টারের পুলিশ সদর দফতরের বাইরে অসংখ্য প্রতিবাদী লোকজন জমায়েত হয়ে বিক্ষো ভ জানানো শুরু করেন। তারা ডন্টে রাইটের নামে স্লোগান দিতে থাকেন। জর্জ ফ্লয়েড নিহতের শহর মিনিয়াফোলিস এর কয়েক কিলোমিটারের মাঝেই এই বরুকলিন সেন্টার।

প্রতিবাদী মানুষদের থামাতে নামানো হয় দাঙ্গা পুলিশ। এতে উত্তেজনা আরও বেড়ে যায়। জনতা ও পুলিশ মুখোমুখি অবস্থান নেয়। বিবিসির খবরে বলা হয়েছে, জনতা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ে। অন্যদিকে কিছু দোকানপাটে লুটপাটও শুরু হয়। এই বিক্ষোভ থামাতে শহরে কারফিউ জারি করেন মেয়র।

বিবিসির খবরে জানানো হয়েছে, পুলিশ সদর দফতরের সামনে তৈরি ব্যারিকেড বিক্ষোভকারীরা ভেঙে ফেলার চেষ্টা করে। এসময় তারা বিচারের দাবিতে নানা স্লোগান দিতে থাকে।ন কারফিউ জারির পর পরিবেশ কিছুটা শান্ত হয়ে এসেছে।

এক বিবৃতিতে ব্রুকলিন সেন্টারের পুলিশ জানিয়েছে, রবিবার বিকালে ডন্টে রাইটকে ট্রাফিক আইন অমান্য করার জন্য থামানো হয়েছিল। পুলিশ তাকে তল্লাশির সময় জানতে পারে তার নামে আগের একটি গ্রেফতারি পরোয়ানা আছে। এসময় তাকে গ্রেফতার করতে গেলে সে গাড়িতে উঠে পালানোর চেষ্টা করে। তখন পুলিশ তার ওপর গুলি চালায়। গাড়ি চালিয়ে কিছু দূর গিয়ে আরেকটি গাড়ির সঙ্গে ধাক্কা মারে সে। এরপর ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত