শিরোনাম:

আজকের রাশি। ১২ মে

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

কোভিডের চিকিৎসায় আইভারমেক্টিন ব্যবহারে সতর্ক করল হু

গাড়ির কাঁচ ভেঙে বাঁচার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি

রাশিয়ার স্কুলে বন্দুক হামলা, নিহত ১১

ভারতের আবেদনে সাড়া দিল ইউরোপীয় ইউনিয়ন, পাঠানো হবে অক্সিজেন ও ওষুধ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৬, ২০২১

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

ভারতের করোনা সঙ্কটে এ বার সাহায্যে হাত বাড়িয়ে দিল ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং জার্মানি। রবিবার ইইউ-এর দুর্যোগ মোকাবিলা বিভাগের কমিশনার জানেজ লেনাচিচ জানিয়েছেন, ভারতের কোভিড রোগীদের চিকিৎসায় অক্সিজেন এবং ওষুধ পাঠানোর বন্দোবস্ত করবে ইউ-এর সদস্য দেশগুলি। নরেন্দ্র মোদী সরকারের আবেদনে সাড়া দিয়ে এই পদক্ষেপ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে দেশ জুড়ে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৪৯ হাজার ৬৯১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। যা দৈনিক আক্রান্তের নিরিখে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। ওই সময়ের মধ্যে ২ হাজার ৭৬৭ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এই সংখ্যাও ১ দিনের মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। আক্রান্তদের চিকিৎসায় দিল্লি, মহারাষ্ট্র, কর্নাটক, গুজরাত— সর্বত্রই অক্সিজেনের সঙ্কট দেখা দিয়েছে। এই আবহে মোদী সরকারের কাছে সাহায্যের বার্তা পাঠিয়েছেন জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেলও। যদিও গত সপ্তাহে করোনার টিকা সরবরাহ করা নিয়ে মোদী সরকারের সমালোচনায় মুখর হয়েছিলেন তিনি। তবে ভারতের সঙ্গীন করোনা পরিস্থিতিতে সে জার্মান চ্যান্সেলরও দরাজ হয়ে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন।

এ দেশের প্রতি সহযোগিতার বার্তা দিয়ে টুইটারে লেনাচিচ লিখেছেন, ‘ভারতের অনুরোধে ইইউ সে দেশের মানুষদের জন্য সমস্ত রকমের সাহায্যের বন্দোবস্ত করা হবে’। অক্সিজেন ও করোনার ওষুধ দ্রুত এ দেশে পাঠাতে ইতিমধ্যেই ইইউ-এর সদস্য দেশগুলির সঙ্গে সমন্বয় করা শুরু করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত