শিরোনাম:

নিলামে উঠেছে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ জার্সি

আজ প্রিন্স ফিলিপের শেষকৃত্য

বিশ্বকাপ দেখতে যাওয়া সবাইকে টিকা দেবে কাতার!

হেফাজতের ঢাকা মহানগর সভাপতি আল্লামা জুনায়েদ গ্রেফতার

আরও এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন

বৈরুত বিস্ফোরণের ঘটনায় এখনো নিখোঁজ ৯ জন

অনলাইন ডেস্ক
প্রকাশিত : সেপ্টেম্বর ২০, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

বৈরুত বিস্ফোরণের ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে ৯ জন। শনিবার (১৯ সেপ্টেম্বর) লেবাননের সেনাবাহিনী এমনটাই জানিয়েছে। খবর আনাদোলু এজেন্সির।

সেনাবাহিনী এক বার্তায় জানিয়েছে, যে ৯ জনের এখন পর্যন্ত খোঁজ পাওয়া যায়নি তাদের মধ্যে ২ জন সিরিয়ার নাগরিক। তবে তাদের খোঁজার কাজ বন্ধ থাকবে না বলেও জানানো হয়েছে, ‘যতোদিন না বৈরুত বিস্ফোরণের ঘটনার বিষয়টি সরকার কর্তৃক বন্ধ ঘোষণা করা হবে, ততোদিন যারা এখনো নিখোঁজ তাদের খোঁজার কাজ চালিয়ে যাওয়া হবে।’

আগস্টের ৪ তারিখ লেবাননের রাজধানী বৈরুতে বন্দরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত নিহত হয়েছে ১৯২ জন। আহত হয়েছে ৬ হাজারের বেশি মানুষ।

বিস্ফোরণের ওই ঘটনায় নিহত ও আহত হওয়ার পাশাপাশি ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে লেবানন। সরকারি হিসাব অনুযায়ী এই বিস্ফোরণে ক্ষতি হয়েছে ১৫ বিলিয়ন ডলার। বিস্ফোরণের ঘটনা লেবাননকে ঠেলে দিয়েছে দেশটির ইতিহাসের সবচেয়ে ভয়াবহ আর্থিক সংকটের মুখে। দেশটির মুদ্রার মান আশঙ্কাজনক হারে কমে গেছে।

উল্লেখ্য, বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠেছিল। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া গিয়েছিল বিস্ফোরণের তীব্রতা। শক ওয়েবে ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈরুতের ৪০ শতাংশ ঘরবাড়ি।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত