শিরোনাম:

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, নিহত ৮

৩৬ লাখ কৃষক-শ্রমিককে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় দিন দেশে করোনায় শতাধিক মৃত্যু

২৩ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

বিজেপিতে যোগ দিচ্ছেন সৌরভ গাঙ্গুলি!

অনলাইন ডেস্ক
প্রকাশিত : ডিসেম্বর ২৯, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বর্তমানে ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান। এর মধ্যে আবার বেশ কিছুদিন ধরে নতুন গুঞ্জন রটেছে, বিজেপিতে যোগ দিয়ে এবার রাজনীতির মাঠেও নামতে যাচ্ছেন তিনি। এমনকি জল্পনা এমন পর্যায়ে পৌঁছেছে যে অনুমান করা হচ্ছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদে লড়াইয়ে বিজেপি থেকে টিকিট পেতে যাচ্ছেন তিনি!

সৌরভ এ ব্যাপারে মুখ না খুললেও, তার সাম্প্রতিক কর্মকাণ্ড অনেকটা সেদিকেরই ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছে কলকাতার রাজনৈতিক মহল। গত রোববার বিকেলে কলকাতার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌরভ। অনেকের মতে, এই মুহূর্তে পশ্চিমবঙ্গে বিজেপির কোনো নেতাকেই মুখ্যমন্ত্রী পদের যোগ্য দাবিদার বলে নজরে পড়ছে না, তাই সৌরভের এই রাজভবন যাওয়া রীতিমত আলোড়ন ফেলেছে। এছাড়া পরদিনই অর্থাৎ সোমবার দিল্লির একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সৌরভ একই মঞ্চে দাঁড়ানোয় জল্পনা আরো বেড়েছে।

এদিকে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে সৌরভের বিজেপিতে যোগদানের জল্পনা আরও উসকে দিয়েছেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সরাসরি না বলে কিছুটা ঘুরিয়ে-পেঁচিয়ে তিনি জানিয়েছেন, ‘ভালো’ লোকদের বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানানো হচ্ছে। সৌরভের বিষয়ে দিলীপের মন্তব্য, ‘তার মতো সফল ব্যক্তিদের রাজনীতিতে আসা উচিত।’ বিজেপি নেতার এই মন্তব্যই ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে কলকাতার রাজনৈতিক মহল।

তবে বিজেপি নেতা সায়ন্তন বসুর মতে, এত তাড়াতাড়ি এ নিয়ে কিছু বলার সময় আসেনি। তাঁর বক্তব্য, ‘এমন কিছু হবে বলে আমার জানা নেই। জল্পনাতে আমরা ইন্ধন দিচ্ছি না। যারা দিচ্ছেন, নিজেদের দায়িত্বে দিচ্ছেন। সৌরভ বিজেপিতে স্বাগত, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত দলের পার্লামেন্টারি বোর্ড নেয়, বা দলের সভাপতি নেন। তবে সৌরভের মতো মানুষ যদি বিজেপিতে আসেন, তা হলে দল লাভবানই হবে। তাতে বাংলারও লাভ হবে।’

ফলে অনেকেই মনে করছেন, সৌরভ গাঙ্গুলির বিজেপিতে যোগ দেওয়ার ঘোষণা এখন সময়ের সময়ের ব্যাপার মাত্র।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত