শিরোনাম:

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু

ভ্যাকসিনের ঘাটতি দূর না হলে সামনে বিপদ : জাতিসংঘ মহাসচিব

করোনাকালে মোটরসাইকেল মিছিল, জরিমানা গুনলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

চীনের ৬ লাখ টিকা আসছে আজ

বঙ্গবন্ধু সেতুতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, যান চলাচলে ধীরগতি

পুরুষ হয়ে জন্মেছেন, ২৫ বছর পর জানলেন সদ্য বিবাহিত চিনা ‘মহিলা’

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ২৪, ২০২১
প্রতীকী ছবি

শেয়ার করুন

নিজেকে নারী ভাবলেও আসলে তিনি পুরুষ, ২৫ বছর পর জানতে পারলেন চিনের এক ব্যক্তি। তত দিনে অবশ্য তাঁর বিয়ে হয়ে গিয়েছে। ‘মহিলা’ হিসেবে শুরু করেছেন বৈবাহিক জীবনও। অসুস্থ হওয়ায় একটি শারীরিক পরীক্ষা করা হয়েছিল তাঁর। সেই পরীক্ষার রিপোর্টে জানা যায়, তাঁর শরীরে রয়েছে পুরুষের জিন। অর্থাৎ তিনি জন্মেছেন একজন পুরুষ হিসেবেই। যদিও চিকিৎসকেরা তাঁর শরীরে কোনও পুরুষালি প্রত্যঙ্গের খোঁজ পাননি।

পূর্ব চিনের জেজিয়াং প্রদেশের ওই ব্যক্তির নাম পিংপিং। বয়স ২৫। গত বছরই বিয়ে হয়েছে তাঁর। চিকিৎসকদের পিংপিং জানিয়েছিলেন, চেষ্টা করেও অন্তঃসত্ত্বা হতে পারেননি তিনি। এমনকি কোনও দিন ঋতুস্রাবও হয়নি তাঁর। চিকিৎসকরা পরীক্ষা করে জানতে পারেন, নারী শরীরের প্রজনন প্রত্যঙ্গগুলিই নেই পিংপিংয়ের। নেই জরায়ু, ডিম্বাশয়ও। এমনকি পিংপিংয়ের যৌনাঙ্গটিও অসম্পূর্ণ বলে জানান চিকিৎসকেরা।

আপাতত পিংপিংয়ের এই শারীরিক অবস্থাকে রোগ বলেই চিহ্নিত করেছেন চিকিৎসকরা। তবে ভয় না পেয়ে ভবিষ্যত্ জীবনে এগিয়ে যেতে বলা হয়েছে তাঁকে। ২৫ বছর ধরে নিজেকে মহিলা ভাবা পিংপিং যে জিনগত ভাবে আসলে পুরুষ তা বুঝিয়ে দিয়েছেন চিকিৎসকেরা। নতুন জীবনে প্রবেশের আগে পিংপিংকে মানসিক চিকিৎসকের সঙ্গে কথা বলে নেওয়ার পরামর্শও দিয়েছেন তাঁরা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত