শিরোনাম:

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

ধর্ষণ মামলায় লড়বেন মিথিলা

বিজ্ঞানীদের হতবাক করে ২৪ হাজার বছর পর ঘুম ভাঙল এই প্রাণীর

ভারতীয় ছেলেরা হট নয়, তাই ডেটিংয়েরও উপযুক্ত নাঃ শ্রীলেখা

পাহাড়ি ম্যারাথনে হঠাৎ বিরূপ আবহাওয়ায় ২১ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ২৩, ২০২১

শেয়ার করুন

শিলা বৃষ্টি, বরফশীতল বৃষ্টি ও তুমুল বাতাসের মধ্যে পড়ে চীনের পাহাড়ি এলাকায় ১০০ কিলোমিটার ম্যারাথনের অংশ হিসেবে এক কোর্সে গিয়ে ২১ জন মারা গেছে।

রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি স্থানীয় উদ্ধারকারীদের বরাত দিয়ে জানায়, ওই ঘটনায় নিখোঁজ এক দৌড়বিদকে স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৯টায় উদ্ধার করা হয়েছে। কিন্তু তিনি হাত-পা নাড়াতে পারছেন না। এখন পর্যন্ত ওই ঘটনায় মারা গেছেন ২১ জন।

রোববার সকালে এক ব্রিফিংয়ে বায়ইন নগর কর্মকর্তারা জানান, তারা ২০ জনের মৃত্যুর খবর নিশ্চিত হতে পেরেছেন। এ ছাড়া একজনের নিখোঁজ থাকার তথ্য রয়েছে তাদের কাছে।

শনিবার বিকেলে উত্তর-পশ্চিমাঞ্চলের গানসু প্রদেশের বাইয়ান শহরের পাশে ইয়োলো রিভারের পাথরবেষ্টিত বনে ম্যারাথনে অংশগ্রহণকারীদের ওপর বিরূপ আবহাওয়া আঘাত হানে।

মেয়র ঝাং জুচেন বলেন, দুপুরের দিকে ২০ থেকে ৩১ কিলোমিটারের মধ্যে আল্ট্রা ম্যারাথনের অংশ হিসেবে কোর্সে অংশ নিলে হঠাৎ করেই এই বিরূপ আবহাওয়া হানা দেয়। খুব অল্প সময়ের মধ্যেই স্থানীয় এলাকায় শিলাবৃষ্টি ও বরফশীতল বৃষ্টি শুরু হয়। তাপমাত্রা একেবারে কমে যায়। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে শুরু করে।

আবহাওয়ার এমন অবস্থায় অংশগ্রহণকারীদের থেকে বার্তা পেয়ে উদ্ধারকারীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ১৭২ অংশগ্রহণকারীর মধ্যে ১৮ জনকে উদ্ধার করতে সক্ষম হন। বেলা ২টা থেকে হঠাৎ করেই বিরূপ আবহাওয়া শুরু হলে এই হতাহতের ঘটনা ঘটে বলে জানান মেয়র।

সূত্র: সিএনএন

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত