শিরোনাম:

বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

রাশিয়া আনল করোনার সব ধরনের ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ‘কার্যকর’ টিকা

নাটোরে ১৯৯ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদান

করোনায় মারা গেলেন অভিনেত্রী অভিলাষা পাতিল

১৫ মে বাজারে আসছে রাজশাহীর আম

পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত ৪

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৩, ২০২১

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

পাকিস্তানের কোয়েটা শহরে সেরেনা নামে একটি বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণে চারজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। বুধবার (২১ এপ্রিল) দিনগত রাতে এ বিস্ফোরণ ঘটে।

বিবিসির খবরে বলা হয়, সংবাদদাতারা বলছেন, পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত হোটেলটির গাড়ি পার্কিংয়ে জায়গায় এ হামলার লক্ষ্যবস্তু ছিলেন বলে সন্দেহ করা হচ্ছে।

তিনি আফগান সীমান্তের নিকটবর্তী বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে তিনি ঘটনাস্থলে ছিলেন না।

এ বিস্ফোরণের ফুটেজ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যায়, হোটেলের গাড়ি পার্কিংয়ের জায়গায় আগুন লেগেছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ পাকিস্তানি গণমাধ্যম এআরওয়াই নিউজ টিভিকে বলেছেন, একটি গাড়ি যা বিস্ফোরক ভর্তি ছিল, সেটি হোটেলটিতে বিস্ফোরিত হয়।

তিনি আরও বলেন, চীনা রাষ্ট্রদূত নং রং সে সময় একটি অনুষ্ঠানে ছিলেন। তাই তিনি হোটেলে ছিলেন না।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ ল্যাঙ্গো সাংবাদিকদের বলেন, নং রংয়ের কোয়েটা সফর বৃহস্পতিবার (২২ এপ্রিল) শেষ হবে।

বেলুচিস্তান দীর্ঘদিন ধরে চলমান বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহের স্থান।

পাকিস্তানি তালেবানরা এ হামলার দায় স্বীকার করেছে, তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলেনি। সাম্প্রতিক মাসগুলোতে এ গোষ্ঠী ও অন্যান্য জঙ্গি সংগঠন আফগানিস্তানের সীমান্তবর্তী উপজাতীয় অঞ্চলে হামলা চালিয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত