শিরোনাম:

অন্তিম মুহূর্তের গোলে মাদ্রিদ ডার্বিতে হার এড়ালো রিয়াল

সৌদি আরবে হুতিদের ড্রোন হামলার ঘটনায় বাংলাদেশের নিন্দা

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ মামলার শুনানি হয়নি আজ

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ছুরিকাঘাতে নিহত ১

আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস

ট্রাম্প হারতে পছন্দ করেন না: ওবামা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : নভেম্বর ১৩, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

যুক্তরাষ্ট্রের সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ট্রাম্পের মার্কিন নির্বাচনে জালিয়াতির অভিযোগের কারণ তিনি হারতে পছন্দ করেন না।

মার্কিন নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের জালিয়াতির মাধ্যমে জয় পেয়েছে বলে দাবি করেছেন তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকানদের এমন ভিত্তিহীন দাবি যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে ক্ষুণ্ণ করছে বলে মন্তব্য করেছেন বারাক ওবামা। এর পাশাপাশি প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন ‘স্পষ্টভাবে’ জিতেছেন বলে দাবি করেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। সাক্ষাৎকারটি আগামী রোববার (১৫ নভেম্বর) প্রচারিত হবে।

ওবামা বলেন, ‘আমি আরও বিচলিত অন্যান্য রিপাবলিকানদের আচরণে। যারা এই বিষয়টি খুব ভালোভাবে জানেন অথচ তারাও এই ভিত্তিহীন দাবি করে যাচ্ছেন। যা কেবল বাইডেন প্রশাসনকেই প্রশ্নবিদ্ধ করছে না বরং সার্বিকভাবে গণতন্ত্রকেই প্রশ্নবিদ্ধ করছে।’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে সর্বমোট ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে ২৭০ ভোট পেলেই যথেষ্ট। কিছু ভোট এখনও গণনা বাকি থাকলেও ২৭০-এর সীমা গত ৮ নভেম্বর অতিক্রম করেছেন বাইডেন। যার ফলে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে বিভিন্ন গণমাধ্যমে তার নাম ঘোষণা করা হয়।

তবে এই নির্বাচনে ব্যালট টেম্পারিংয়ের দাবি করে ডোনাল্ড ট্রাম্প আইনি চ্যালেঞ্জের হুমকি দিয়েছেন।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত