শিরোনাম:

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও

চট্টগ্রাম বন্দরে বিটুমিনবাহী বিদেশি জাহাজ জব্দ

অন্তরঙ্গ ছবি ধারণ করে আরও ২ নায়িকাকে ফাঁদে ফেলেছিল পরীর বন্ধু অমি

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

করোনায় ভারতে আরও ২২১৯ জনের মৃত্যু, বেড়েছে সংক্রমণও

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ৯, ২০২১

শেয়ার করুন

করোনা মহামারিতে বিপর্যস্ত ভারতে ফের বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একইসঙ্গে বেড়েছে এক দিনে নতুন শনাক্ত করোনা রোগীর সংখ্যাও। তবে সেটা আর লাখের কোটা পার হয়নি। অবশ্য নতুন শনাক্ত রোগী কিছুটা বাড়লেও সক্রিয় রোগীর সংখ্যা কমেছে উল্লেখযোগ্য পরিমাণে। আর এতেই স্বস্তি দেখছে ভারত।

আজ বুধবার (৯ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯২ হাজার ৫৯৬ জন মানুষ। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন সংক্রমিত রোগী বেড়েছে ৬ হাজারের বেশি। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৬৯ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২১৯ জন। অর্থাৎ মঙ্গলবারের তুলনায় বুধবার মৃতের সংখ্যা বেড়েছে প্রায় একশো। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩ লাখ ৫৩ হাজার ৫২৮ জন।

দৈনিক আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠাতেই ভারতে প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। মাসখানেক আগেও দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ায় কমতে কমতে সেই সংখ্যা নেমে এসেছে ১২ লাখের ঘরে। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ১২ লাখ ৩১ হাজার ৪১৫ জন।

এদিকে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, জুনের ৮ তারিখ পর্যন্ত ভারতে ৩৭ কোটি ১ লাখ ৯৩ হাজার ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৯৬৭ জনের।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত