শিরোনাম:

ঘুষ দিতে না পারায় মুভমেন্ট পাশসহ শতাধিক শ্রমিক আটক!

টিকিট না পেয়ে সোনারগাঁও হোটেলের সামনে সৌদিগামীদের বিক্ষোভ

হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে পড়ে করোনা রোগীর আত্মহত্যা!

স্বর্ণের দাম বাড়ল

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হত্যা মামলার আসামি উধাও

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ৬, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

এবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে থাকা ফরহাদ হোসেন রুবেল নামে এক বন্দির হদিস মিলছে না। শনিবার দিনের শুরুতে নিয়মিত বন্দি গণনার সময় তার কারাগারে না থাকার বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। বন্দি রুবেল কারাগার থেকে পালিয়েছে না কারাভ্যন্তরেই লুকিয়ে আছে সে বিষয়েও নিশ্চিত নন কর্তৃপক্ষ। পাগলাঘন্টা বাজিয়ে দিনভর খোঁজাখুজির পর তার কোন সন্ধান মেলেনি।

নিয়ম অনুযায়ী প্রতিদিন সকালে কারাগারে থাকা বন্দিদের সংখ্যা মেলাতে গণণা করা হয়। শনিবার সকালে বন্দির সংখ্যা গণনা করতে গিয়ে গড় মিল ধড়া পড়ে। গণনায় একজন বন্দি কম পাওয়া যায়। বন্দির নাম ফরহাদ হোসেন রুবেল।  পরে কারাকতৃপক্ষ বিষয়টি অবহিত করে কতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করে। তবে কোথায় আছে কিভাবে সে পালিয়েছে না কারাগারের মধ্যেই কোথায় লুকিয়ে আছে এসবের কিছু উল্লেখ করা হয়নি জিডিতে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজন মোহাম্মদ ফজলুল হক বলেন, “আমি বিষয়টি জেনেছি। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।”

কারা কতৃপক্ষ জানায় নিখোঁজ বন্দি ফরহাদ নগরীর সদরঘাট থানার একটি হত্যা মামলার আসামি। তার বাড়ি নরসিংদী জেলায়। গত ৯ই ফেব্রুয়ারি গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়। কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের পানিশমেন্ট ওয়ার্ডে রাখা হয়েছিল তাকে।

সিএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, “সিনিয়র জেল সুপার মহোদয়ের একটি জিডি আমরা পেয়েছি। সেখানে উল্লেখ করা হয়েছে কারা অভ্যন্তর থেকে মার্ডার মামলার একজন আসামিকে ভোর ৬টা থেকে পাওয়া যাচ্ছে না। জানানোর পর আমরা তা ডাইরিভুক্ত করি এবং এই বিষয়টি তদন্ত করে দেখছি।”

এদিকে, এ ঘটনার পর শনিবার বিকেলে কারাগারে পাগলা ঘণ্টা বাজিয়ে কারাভ্যন্তরে দাঙ্গা পুলিশ দিয়ে তল্লাশির উদ্যোগ নেয় কারা কর্তৃপক্ষ।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত