শিরোনাম:

বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

রাশিয়া আনল করোনার সব ধরনের ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ‘কার্যকর’ টিকা

নাটোরে ১৯৯ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদান

করোনায় মারা গেলেন অভিনেত্রী অভিলাষা পাতিল

১৫ মে বাজারে আসছে রাজশাহীর আম

সর্বাত্মক লকডাউনে শেয়ারবাজারে লেনদেন চলছে

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ১৫, ২০২১

শেয়ার করুন

অর্থ ও বাণিজ্য ডেস্কঃ সোনারদেশ২৪:

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে দেশের সব সরকারি-বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বন্ধ থাকলেও খোলা রয়েছে শেয়ারবারজার। ফলে লকডাউনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দেশের উভয় শেয়ারবাজারে সকাল ১০টা থেকে লেনদেন শুরু হয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। নির্ধারিত সময়ের মধ্যে ডিএসই-সিএসইর সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজগুলো ট্রেডিং সার্ভারে লগইন করায় লেনদেন শুরুর কার্যক্রমে ব্যাঘাত ঘটেনি বলে জানিয়েছে উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

তথ্য মতে, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী সর্বাত্মক লকডাউনের মধ্যেও সীমিত ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এরই ধরাবাহিকতায় ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারে লেনদেন চালু রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউনের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন চলবে। এছাড়া, যথারীতি প্রি-ওপেনিং বন্ধ থাকছে এবং ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকবে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম রাইজিংবিডিকে বলেন, ‘যেহেতু ব্যাংকিং কার্যক্রম চলছে, তাই শেয়ারবাজারও খোলা। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন কার্যক্রম চলবে।’

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত