শিরোনাম:

নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ২

মধ্যরাতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজট

মাঠে গড়াচ্ছে পিএসএলের বাকি অংশ

যুক্তরাষ্ট্রকে সহযোগিতার প্রতিশ্রুতি ইসরায়েলের

মামুনুলের আরেক ‘স্ত্রীর’ সন্ধান চেয়ে ভাইয়ের জিডি

‘শেয়ারবাজারের ওপর মানুষের বিশ্বাসের অভাব রয়েছে’

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ২৪, ২০২১

অর্থ ও বাণিজ্য ডেস্কঃ সোনারদেশ২৪:

শেয়ারবাজারের ওপর মানুষের বিশ্বাসের অভাব রয়েছে। তবে কেন এ অভাব রয়েছে, তা আমি জানি না। অনেকেই ফোন করে এ অবিশ্বাসের কথা জানান বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার (২৩ মার্চ) ডিজিটাল প্ল্যাটফর্মে ডিএসই কর্তৃক আয়োজিত ‘স্বাধীনতার সূবর্ণজয়ন্তী: বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে বাংলাদেশের শেয়ারবাজারের অর্জন ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম।

অর্থমন্ত্রী বলেন, গত বছরের বাজেটে শেয়ারবাজারের জন্য যা চাওয়া হয়েছিল, তারচেয়ে বেশি দেওয়া হয়েছে। শেয়ারবাজারে কালো টাকা বিনিয়োগের সুযোগ করে দিয়েছি, নগদ লভ্যাংশে উৎসাহিত করেছি। আসন্ন অর্থ বছরের বাজেটকে কেন্দ্র করে সবার উপকারে আসবে এমন কোনো পরামর্শ থাকলে, তা দেওয়ার অনুরোধ করছি।

তিনি বলেন, একটি কোম্পানি বোনাস শেয়ার এক বা দুই বছর দিতে পারে। এটা ব্যবসা সম্প্রসারণের জন্য হতে পারে। এর পেছনে অন্য কোনো কারণ থাকতে পারে না। এছাড়া অনেক কোম্পানি রিজার্ভ বড় করে, আর সেই অর্থ তারা নয়-ছয় করে।

বর্তমানে শেয়ারবাজার অনেক শক্তিশালী উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতি গতিশীল করার জন্য একটি শক্তিশালী পুঁজিবাজার প্রয়োজন। আর পুঁজিবাজারকে জনবান্ধব হিসেবে তৈরি করতে চাই। পুঁজিবাজারের উন্নয়নের স্বার্থে আমরা সব কিছু দিতে প্রস্তুত।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত