শিরোনাম:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় জয়ে টাইগারদের ফখরুলের অভিনন্দন

র‌্যাব হেফাজতে পরীমণি

শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী আজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয়ে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

আজকের রাশি। ৫ আগস্ট

আস্থা বাড়ছে শেয়ারবাজারে, গড়ছে নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুলাই ১৯, ২০২১

শেয়ার করুন

দীর্ঘমন্দা ও করোনা পরিস্থিতির মধ্যেও দেশের শেয়ারবাজারে ইতিবাচক প্রবণতা বিরাজ করছে। ফলে সূচক, লেনদেন ও বাজার মূলধন একের পর এক নতুন রেকর্ড গড়ছে। জানান দিচ্ছে তার নিজস্ব গতি।

মূলত শেযারবাজারের উন্নয়নে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিভিন্ন ইতিবাচক উদ্যোগ এবং বিনিয়োগ পরিবেশ বজায় থাকায় বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে। এরই ধারাবাহিকতায় শেয়ারবাজারে গতিশীলতা বাড়ছে বলে মনে করছেন বিনিয়োগকারী ও বাজার সংশ্লিষ্টরা।

শেয়ারবাজারের এ উত্থানকে স্বাভাবিক হিসেবেই দেখছেন বিনিয়োগকারীসহ সংশ্লিষ্টরা। তাদের মতে, বর্তমানে ব্যাংকে অলস টাকা পড়ে রয়েছে। পাশাপাশি ব্যাংক ও সঞ্চয়পত্রে সুদের হার কম আছে। ফলে বর্তমানে বিনিয়োগের বিকল্প উৎস হেয়ে উঠেছে শেয়ারবাজার। এছাড়া কোভিডের মধ্যে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর ভালো পারফরমেন্স ও লভ্যাংশ প্রদান, জিডিপির ইতিবাচক প্রবৃদ্ধি, সর্বোচ্চ রিজার্ভ এবং উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। সেই সঙ্গে বিএসইসি’র বিভিন্ন ইতিবাচক সিদ্ধান্ত বিনিয়োগকারীদের শেয়ারবাজারে আগ্রহী করে তুলেছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে সামনের দিনে শেয়ারবাজার আরও গতিশীল হবে। তখন সূচক সাত হাজার পয়েন্টের মাইলফলক অতিক্রম করতে পারে। আর লেনদেন ছাড়িয়ে যেতে পারে ৩ হাজার কোটি টাকা। এমন প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত