করোনার ভ্যাকসিন নিচ্ছেন বাইডেন

41

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

করোনাভাইরাস দূরীকরণে মার্কিন মুলুকে ভ্য়াকসিন প্রয়োগ শুরু হয়েছে। জানা গেছে, আগামী সপ্তাহেই ভ্য়াকসিন নেবেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

দেশটির জনগণের মধ্যে সংশয় দূর করেত জনসস্মুখে তিনি ভ্যাকসিন নিবেন বলে জানিয়েছেন। খবর সিএনএন।

এর আগে বুধবার এক অনুষ্ঠানে বাইডেন বলেন, ‘ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে সামনের সারিতে থাকার কোনও অভিপ্রায় আমার ছিল না। তবে আমি নিশ্চিত করতে চাই যে করোনার ভ্যাকসিনগুলো আমেরিকার জনগণের জন্য নিরাপদ।’

উইলমিংটনে সাংবাদিকদের বাইডেন বলেছেন, ‘‘একটা ব্য়াপারে নিশ্চিত করে বলতে চাই যে, এটা নিরাপদ। যখন আমি নেব (ভ্য়াকসিন), প্রকাশ্য়ে নেব’’।

এদিকে, স্থানীয় সময় শুক্রবার (১৮ ডিসেম্বর) বিদায়ী মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার পরিবার ভ্যাকসিন গ্রহণ করবেন বলে জানা গেছে।

‘ভ্য়াকসিন নিয়ে আমেরিকাবাসীদের মধ্য়ে আস্থা দিতেই’, হোয়াইট হাউসে একটি অনুষ্ঠানে ভ্য়াকসিন নেবেন মাইক। তাঁর সঙ্গে ভ্য়াকসিন নিতে পারেন সেকেন্ড লেডি কেরেন পেন্স ও সার্জন জেনারেল জেরোম অ্য়াডামস।

বাইডেন ছাড়াও সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও ভ্যাকসিন নিবেন বলে জানিয়েছেন। তবে ঠিক কবে নিবেন সেটি স্পষ্ট করে বলেননি। মঙ্গলবার হোয়াইট হাউজ জানিয়েছে, চিকিৎসকদের পরামর্শে ট্রাম্প যথাসময়েই ভ্যাকসিন নেবেন। তবে তিনি ফ্রন্টলাইন কর্মীদের অগ্রাধিকার দিতে চান।

প্রসঙ্গত, গত সোমবার যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় সকাল ৯টা ২০ মিনিটে সরাসরি প্রচারিত এক ভিডিও ইভেন্টে ফাইজারের উদ্ভাবিত করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করেন আইসিইউ নার্স সান্দ্রা লিন্ডসে।

You might also like