সোমবার, ২৪শে জুন,
২০২৪

  • তথ্য প্রযুক্তি

  • টেকনো নিয়ে এলো কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন স্মার্টফোন


    সোনারদেশ ২৪ ডেস্ক


    সোমবার, ২২শে এপ্রিল,

    ২০২৪

    /

    116 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড টেকনো সম্প্রতি লঞ্চ করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন অপারেটিং সিস্টেম (এআইওএস)। বাংলাদেশসহ বিশ্বব্যাপী মোবাইল ফোন প্রযুক্তির উদ্ভাবনের ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ।

    বিশ্বের অনেক নির্মাতা প্রতিষ্ঠানই এআই প্রযুক্তি তাদের স্মার্টফোনে অন্তর্ভুক্ত করার প্রচেষ্টা করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় টেকনো তাদের সাম্প্রতিক সংযোজনে এআই প্রয়োগ নিশ্চিত করে প্রযুক্তি ও ভোক্তা অভিজ্ঞতার উন্নয়নে তাদের প্রতিশ্রুতি বজায় রেখেছে।

    এআই চালিত সিস্টেমের মাধ্যমে মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে একটি বৈশ্বিক বিপ্লব আনয়নের প্রচেষ্টা নিয়ে টেকনোর ডিরেক্টর অব ইঞ্জিনিয়ার, জুড ইউর অধীনে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রচলিত মোবাইল ডিভাইস ও আধুনিক এআই সক্ষমতার সমন্বয় ঘটিয়ে টেকনোর নতুন এ এআইওএসটি আরও অধিক সুবিধা এবং ভোক্তা অভিজ্ঞতা বর্ধিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

    গুগল ও মিডিয়াটেকের মতো ইন্ড্রাস্ট্রি প্রতিনিধিদের সঙ্গে কৌশলগত সমন্বয় নিশ্চিত করে মোবাইল ব্যবহার অভিজ্ঞতার প্রতিটি স্তরে শীর্ষ পর্যায়ের কৃত্রিম বুদ্ধিমত্তার অনুপ্রবেশ নিয়ে কাজ করে যাচ্ছে টেকনো। প্রতিষ্ঠানগুলোর সঙ্গে টেকনোর এ পার্টনারশিপ সুনিশ্চিত করেছে টেকনোর মোবাইল সেটগুলোতে গুগল এআই সুটসের উপস্থিতি। যাতে আরও রয়েছে গুগল জেমিনি, ডুয়েট এআই ও জি-মেইল এআই সুবিধা। এ ফিচারগুলো মোবাইল ফোন ব্যবহারকারীকে করবে আরও সৃজনশীল ও সুদক্ষ।

    সম্প্রতি বাজারে আসা স্পার্ক ২০ প্রো প্লাস স্মার্টফোনটি টেকনোর এআই উদ্ভাবনী প্রচেষ্টার একটি সফল উদাহরণ। প্রতিষ্ঠানটির এ ফ্ল্যাগশিপ ডিভাইসে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ধারণক্ষমতা সক্ষম আল্ট্রা সেনসিং মেইন ক্যামেরা ও শক্তিশালী হেলিও জি৯৯ আল্টিমেট প্রসেসর চিপসেট। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন অরোরা ইঞ্জিন ২.০ ও ডারউইন ইঞ্জিন ২.০ ফিচারগুলো ফোনের পারফরমেন্সকে করবে আরও সুচারু এবং গেমিং অভিজ্ঞতাকে করবে আরও নির্বিঘ্ন। এছাড়া টেকনোর এ স্মার্টফোনটিতে রয়েছে এআই ওয়ালপেপার ফিচার। ব্যবহারকারী নিজে টেক্সট কমান্ড বা নির্দেশনা দিয়ে নিজের পছন্দমতো ওয়ালপেপার জেনারেট করে নিতে পারেন। টেকনোর এ স্মার্টফোনটি বর্তমানে বাংলাদেশেও পাওয়া যাচ্ছে, যা স্মার্টফোন ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে করবে আরও সুন্দর।

    টেকনোর এআই উদ্যোগটি শুধু হার্ডওয়্যার উদ্ভাবনেই সীমাবদ্ধ থাকেনি। এতে রয়েছে বহু ভাষা সমৃদ্ধ ‘এলা’ নামক একটি ব্যক্তিগত এআই অ্যাসিস্টেন্ট সফটওয়্যার। এ সফটওয়্যারটি ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরও বেশি সুদক্ষ ও অন্তর্ভুক্তি নিশ্চিত করে। বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য এ সিস্টেমটি নিশ্চিত করে পরিপূর্ণ সহায়তা ও বর্ধিত দক্ষতার।

    টেকনোর এআই ইকোসিস্টেমে অন্যতম একটি আকর্ষণ হলো এর উদ্ভাবনী ফটোগ্রাফি ফিচারসমূহ। এআই পোট্রেইট ইনহ্যানসার ও এআই ইরেজার ফিচারগুলো ফটোগ্রাফির নান্দনিক ধারণাকে নতুন করে সংজ্ঞায়িত করেছে। ব্যবহারকারীদের বৈচিত্র্যময় চাহিদাকে গুরুত্ব দিয়ে এ ফিচারগুলো যেকোনো স্থানে নিশ্চিত করে উচ্চ কোয়ালিটির ছবি ও ভিডিও ধারণ।

    উদ্ভাবন ও উৎকর্ষের বিকাশে টেকনোর অবদান স্মার্ট জীবনের ভবিষ্যতকে প্রতিনিয়ত প্রভাবিত করে আসছে। টেকনোর এ যাত্রায় কৃত্রিম বুদ্ধিমত্তার সংযোজন ব্যবহারকারীদের স্মার্টফোন অভিজ্ঞতাকে আরও সুদক্ষ করে ডিজিটাল ক্ষেত্রে নতুন সম্ভাবনার উন্মোচন করবে।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd