রবিবার, ৫ই মে,
২০২৪

  • আন্তর্জাতিক

  • ওমরাহ পালন নিয়ে সুখবর দিলো সৌদি আরব


    সোনারদেশ ২৪ ডেস্ক


    বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল,

    ২০২৪

    /

    8 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    ওমরাহ করতে ইচ্ছুকদের জন্য সুখবর দিলো সৌদি আরব। পবিত্র ওমরাহ পালনে বিদেশিদের জন্য ভিসা ব্যবস্থাপনা আরও সহজ করেছে দেশটি। এখন থেকে যেকোনো ধরনের ভিসায় সৌদি আরব গেলেই বিদেশিরা ওমরাহ পালনের অনুমতি পাবেন। 

    সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেয়া এক পোস্টে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় বলেছে, যেকোনো দেশ থেকে এবং যেকোনো ভিসায় আগতরা (সৌদি আরবে) এখন থেকে স্বাচ্ছন্দ্যে ওমরাহ পালন করতে পারবেন।

    মন্ত্রণালয় জানিয়েছে, ব্যক্তিগত, পারিবারিক, ট্রানজিট, শ্রম এবং ই-ভিসাসহ সব ভিসায় সৌদিতে প্রবেশ করে ইচ্ছা করলেই ওমরাহ করতে পারবেন। তারা বলছে, ‘আপনার ভিসার ধরন যাই হোক না কেন, আপনি ওমরাহ করতে পারবেন।’

    সৌদিতে আসার পর দেশটির সরকারি ‘নুসুক’ অ্যাপের মাধ্যমে ওমরাহর অনুমতি নেওয়ার আহ্বান জানানো হয়েছে। এছাড়া নির্দিষ্ট সময়ের মধ্যেই ওমরাহ করার অনুরোধ জানিয়েছে হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

    সাম্প্রতিক বছরগুলোতে বিদেশিদের জন্য পরিত্র ওমরাহ পালন সহজ করতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে সৌদির সরকার। যার মধ্যে রয়েছে ওমরাহ ভিসার মেয়াদ ৩০ দিন থেকে বাড়িয়ে ৯০ দিন করা, সব স্থল-বিমান-সমুদ্র বন্দর দিয়ে সৌদিতে প্রবেশের অনুমতি দেওয়া, নারীদের ক্ষেত্রে পুরুষ অভিভাবক সঙ্গে থাকার বাধ্যবাধকতাও তুলে নেওয়া হয়েছে। উপরন্তু, উপসাগরীয় সহযোগিতা পরিষদের দেশগুলোর প্রবাসীরা এবং শেনজেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ভিসাধারীরা এখন সৌদি আরবে পৌঁছানোর আগে নুসুক অ্যাপের মাধ্যমে ওমরাহ অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd