রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালুর দাবীতে সিরাজগঞ্জে শ্রমিক-কর্মচারিদের বিক্ষোভ

45

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জ :বন্ধ হওয়া পাটকলগুলো রাষ্ট্রীয় মালিকানায় চালু,কতিথ লোকশানের জন্য দায়ীদের চিহ্নিত করে শাস্তির আওয়তা আনা ও সকল বকেয়া পাওনা পরিশোধের দাবীতে সিরাজগঞ্জে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করছে শ্রমিক-কর্মচারিরা।

রোববার (২৭ সেপ্টেম্বর)দুপুরে সিরাজগঞ্জ শহরের বাজার ষ্টেশন মুক্তির সোপান চত্বরে জাতীয় জুট মিলস শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আয়োজনে পাটকল ও পাটচাষী রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদ এই বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে বক্তারা বলেন, জাতীয় জুট মিল বন্ধের দুই মাসের মধ্যে সরকার প্রাইভেট কোম্পানীর (পিপিপি) মাধ্যমে চালুর প্রতিশ্রুতি দিলেও ব্যক্তি মালিকানায় লিজ দেয়ার পায়তারা করছে। এ নিয়ে শ্রমিকরা চরম উদ্বিগ্ন রয়েছে।  করোনা দুর্যোগের মাঝে আড়াই মাস অতিবাহিত হলেও মিল চালু কোনো উদ্যোগ দেয়া হয়নি। অন্যদিকে শ্রমিক-কর্মচারীদেও মজুরী কমিশনের কোনো বকেয়া পরিশোধ করা হয়নি। ফলে সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের ২২শ শ্রমিক-কর্মচারি মানবেতর জীবনযাপন করছে। রাষ্ট্রীয় মালিকানায় দ্রুত মিলটি চালুর দাবি জানান বক্তরা।

পাটকল ও পাটচাষী রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদের আহবায়ক রেজাউল করিম সুর্য্যরে সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় জুট মিলস শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহবায়ক শহিদুল ইসলম, জাতীয় মুক্তি কাউন্সিলের আহবায়ক মো. বরকতুল্লাহ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক মোস্তফা নুরুল আমিন ও জেলা বাসদের আহবায়ক নব কুমার কর্মকার প্রমূখ। সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শ্রমিক নেতৃবৃন্দ।

You might also like