সোমবার, ২৪শে জুন,
২০২৪

  • জাতীয়

  • স্কুলের ভেতরেই ছাত্রীর শ্লীলতাহানি করতেন দুই শিক্ষক


    সোনারদেশ ২৪ ডেস্ক


    মঙ্গলবার, ১১ই জুন,

    ২০২৪

    /

    18 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে চট্টগ্রামের সেন্ট স্কলাস্টিকা বালিকা স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে।

    মঙ্গলবার (১১ জুন) সকালে কোতোয়ালি থানায় এই মামলা করেন ওই ছাত্রীর মা।

    মামলার আসামি দুই শিক্ষক হলেন- মো. রকিব উদ্দিন ও সুরজিত পাল। এরপর বিকেলে অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি রকিব উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

    মামলার এজাহারে বলা হয়, স্কলাস্টিকা বালিকা স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণিতে পড়ে ওই শিক্ষার্থী। এই সুবাধে চতুর্থ শ্রেণির বিজ্ঞান বিষয়ের ক্লাস নেওয়া শিক্ষক মো. রকিব উদ্দিন ও পঞ্চম শ্রেণির ক্লাস নেওয়া সুরজিত পালের সঙ্গে ২০২৩ সালে ওই ছাত্রীর পরিচয় হয়। এরপর থেকে ওই দুই শিক্ষক বিভিন্ন ধরনের কথাবার্তা বলে কৌশলে বিদ্যালয়ের ৬ষ্ঠ তলার বাথরুমের পাশে নিয়া ওই ছাত্রীর শরীরের বিভিন্ন অংশে স্পর্শ করার চেষ্টা করে আসছিল। ওই ছাত্রী শিক্ষকদের কথামতো উক্ত স্থানে না গেলে তারা তাকে ক্লাসে বিভিন্ন ধরনের বকা-ঝকা করত এবং পরীক্ষায় নম্বর কমিয়ে দেওয়ার ভয় দেখাতেন।

    দুই শিক্ষক ওই ছাত্রীকে প্রায় সময় কু-প্রস্তাব দিতেন উল্লেখ করে এজাহারে তার মা আরও উল্লেখ করেন, আমার মেয়ে দুই শিক্ষকের প্রস্তাবে রাজি না হলে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করত। এছাড়াও দুই শিক্ষক তাদের ব্যবহৃত মোবাইল নম্বর থেকে আমার মেয়ের মোবাইল নম্বরে ফোন করে বিভিন্ন ধরনের আজেবাজে কথাবার্তা বলত। আমার মেয়ে ভয়ে ঘটনার বিষয়টি কারও কাছে প্রকাশ করেনি।

    সর্বশেষ ৯ জুন ওই দুই শিক্ষকের হাতে ছাত্রীটি শ্লীলতাহানির শিকার হন। এজাহারে তা উল্লেখ করে ওই ছাত্রীর মা বলেছেন, গত ৯ জুন সকাল ১০টা ১০ মিনিটের দিকে স্কুলের টিফিন বিরতি দিলে আমার মেয়ে বাথরুমে যাওয়ার সময় শিক্ষক মো. রকিব উদ্দিন ও সুরজিত পাল কৌশলে বিদ্যালয়ের ৬ষ্ঠ তলার বাথরুমের পাশে নিয়ে যান। তখন দুই শিক্ষক আমার মেয়ের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়া শ্লীলতাহানি করে। তাদের এমন আচরণে আমার মেয়ে ভীত হয়ে চিৎকার করার চেষ্টা করলে দুই শিক্ষক বিষয়টি কাউকে না জানাতে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে এবং কৌশলে ঘটনাস্থল হতে চলে যায়। ওইদিন বেলা ১১টা ৪০ মিনিটের সময় স্কুল ছুটি শেষে বাসায় আসার পর থেকে আমার মেয়ে কান্নাকাটি করতে থাকে। তখন তাকে কান্নাকাটি করার বিষয়ে জিজ্ঞাসা করিলে সে পুরো ঘটনা আমাকে জানায়।

    মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম ওবায়েদুল হক। তিনি বার্তা২৪.কমকে বলেন, এক ছাত্রীকে শ্লীতাহানির অভিযোগে দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন ওই ছাত্রীর মা। এরপর অভিযান চালিয়ে স্কুল এলাকা থেকে এক শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd