রবিবার, ৮ই সেপ্টেম্বর,
২০২৪

  • সারাদেশ রাজশাহী

  • সিরাজগঞ্জে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বপ্ন দুয়ার এর ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


    সোনারদেশ ২৪ ডেস্ক


    বৃহস্পতিবার , ১১ই জুলাই,

    ২০২৪

    /

    55 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    সিরজগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বপ্ন দুয়ার এর ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হলো।

    বুধবার (১০ জুলাই) প্রথম পর্ব সকাল ৭টায় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বপ্ন দুয়ার এর উদ্যোগে ৩নম্বর চায়না বাধে বৃক্ষরোপণ ও ফ্রি চিকিৎসার আয়োজন করা হয়। শতাধিক বৃক্ষরোপণ শেষে ফ্রি চিকিৎসা ক্যাম্পে ব্লাড প্রেশার মাপা ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়। এছাড়াও ক্যাম্পে বিভিন্ন ধরনের রোগী দেখেন ডাঃ দীপক সাহা। এসময় অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন  সিরজগঞ্জ সমাজসেবা অফিসার মোঃ আলাউদ্দিন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত, সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী এডহক কমিটির সদস্য আসাদ উদ্দিন পবলু, প্রোগ্রাম ফর উইমেন ডেভেলপমেন্ট (পিডাব্লিউডি) এর নির্বাহী পরিচাক হুসনে আরা জলি, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক শেখ ইমরান মুরাদ, প্রসুন থিয়েটর এর কর্ণধর, সন্মিলিত সাংস্কৃতিক জোট জাতীয় পরিষদের সদস্য মাহাবুবে খোদা টুটুল প্রমুখ।

    দ্বিতীয় পর্ব সন্ধায় ৭টায় (মুক্তিযোদ্ধা সংসদ গলি)  উৎসব কমিউনিটি সেন্টারে এক আলোচনা  সভা,  গুণীজন সংবর্ধনা কেক কর্তন অনুষ্ঠানে স্বপ্ন দুয়ার এর সভাপতি আব্দুস সালাম মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  সংবর্ধিত ব্যাক্তিত্ব সংগীত শিল্পী হানিফ মোহাম্মদ এর হাতে ক্রেস্ট তুলে দেন সিরাজগঞ্জ সদর-কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য জান্নাত আরা তালুকদার হেনরী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত, সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী এডহক কমিটির সদস্য আসাদ উদ্দিন পবলু, সমাজসেবা অফিসার মোঃ আলাউদ্দিন, সোশ্যাল এইড বাংলাদেশ এর নির্বাহী পরিচালক মোঃ বাবুল আক্তার রিজভী। সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক শেখ ইমরান মুরাদ, প্রসুন থিয়েটর এর কর্ণধর, সন্মিলিত সাংস্কৃতিক জোট জাতীয় পরিষদের সদস্য মাহাবুবে খোদা টুটুল, স্বপদুয়ার এর সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমূখ, এছাড়াও স্বপ্ন দুয়ার এর সকল সদেস্যারা উপস্থিত ছিলেন। 

    বক্তারা বলেন সমাজ রাষ্ট্রের কল্যাণ সবাই কামনা করে কিন্তু প্রকৃত কল্যাণ তখনই সম্ভব, যখন সেখানে সেবাই হবে মুখ্য উদ্দেশ্য। সমাজের উন্নতির জন্য শ্রম, জ্ঞান অভিজ্ঞতাকে কাজে লাগাতে হবে। সামাজিক সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে প্রতিটি সংগঠনের সকলকে ব্যাপক ভূমিকা পালন করতে হবে। সমাজে বিদ্যমান বিভিন্ন সমস্যার সমাধানে এগিয়ে আসতে হবে। দায়িত্বশীল দক্ষ নাগরিক হতে হবে। সমাজে আজও সেই বাল্যবিবাহ, যৌতুক প্রথা, নারী নির্যাতন, শিশু নির্যাতন, কিশোর অপরাধ, বিচারহীনতার সংস্কৃতি, বৈষম্য, অশিক্ষিত লোকদের প্রাধান্য যেন বেড়েই চলছে। এসব সংকট কাটিয়ে উঠতে হবে।

    উল্লেখ্য স্বপ্ন দুয়ার সামাজিক সাংস্কৃতিক সংগঠনটি তারা সমাজে অসহায় গরীব দুস্থদের পাশে আছে, থাকবে। স্বপ্ন দুয়ারের সভাপতি বলেন, আমরা আমাদের সাধ্য অনুযায়ী এই সংগঠন থেকে প্রতি বছর গ্রুপের প্রতিষ্ঠা বার্ষিকীতে ধরনের মানবিক কাজ করে আসছি। আমরা সংগঠন থেকে মাঝে মধ্যেই  গরিব রোগীদের জন্য ফ্রি চিকিৎসার ব্যবস্থা কর থাকি। এছাড়াও  শীতকালীন সময়ে শীতার্তদের মাঝে গরম কম্বল  বিতরণ করে আসছি সিরজগঞ্জ বন্যা কবিলিত এলাকা, এবারও জেলার ৫টি উপজেলা প্লাবিত হয়েছে আমরা প্রতি বছর বন্যার্তদের পাশে থাকি অর্থসহ অন্যান্য সহোযোগিতা করে থাকি। ভবিষ্যৎতেও  আমরা এই ধরনের মানবিক কাজ করে যাবো ইনশাআল্লাহ।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd