মঙ্গলবার, ২২শে অক্টোবর,
২০২৪

  • আন্তর্জাতিক

  • শান্তিরক্ষীর টাওয়ার-দেওয়াল উড়িয়ে দিয়েছে ইসরায়েল


    সোনারদেশ ২৪ ডেস্ক


    সোমবার, ২১শে অক্টোবর,

    ২০২৪

    /

    3 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    দক্ষিণ লেবাননে নিয়োজিত জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর পর্যবেক্ষণ টাওয়ার ও এর ভবনের দেওয়াল উড়িয়ে দিয়েছে ইসরায়েল।

     

    সোমবার (২১ অক্টোবর) ইউনাইটেড ন্যাশনস ইনটেরিম ফোর্স ইন লেবানন (ইউএনআইএফএল)-এর বরাত দিয়ে যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানায়।

     

    খবরে বলা হয়, ইউএনআইএফএল রোববার এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ লেবাননের মারওয়াহিন অঞ্চলে অবস্থিত জাতিসঙ্গে শান্তিরক্ষী বাহিনীর পর্যবেক্ষণ টাওয়ার এবং কার্যালয়ের দেওয়াল বুলডোজার দিয়ে উড়িয়ে দিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

     

    এর আগে ১৩ অক্টোবর (রোববার) ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জাতিসংঘকে সতর্ক করে বলেছিলেন, দক্ষিণ লেবাননের বেস থেকে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী প্রত্যাহার করে নিতে হবে।

     

    কারণ, হিসেবে তিনি বলেছিলেন, ইরান-সমর্থিত হিজবুল্লাহর সদস্যরা সেখানকার মানুষদের ঢাল হিসেবে ব্যবহার করে ইসরায়েলের ওপর হামলা করে আসছে। এছাড়া হিজবুল্লাহর সদস্যদের সেখান থেকে হামলা চালানোর ব্যাপারে নির্বৃত্ত করতে ব্যর্থ হয়েছে জাতিসংঘ।

     

    নেতানিয়াহুর বক্তব্যের জবাবে ১৫ অক্টোবর (মঙ্গলবার) জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের প্রধান জ্যাঁ-পিয়েরেঁ ল্যাখোঁ নিউইয়র্কে সাংবাদিকদের বলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদের তত্ত্বাবধানে এবং এ কমিটির সদস্যভুক্ত সদস্যগুলোর সেনাদের সহায়তায় ইউনাইটেড ন্যাশনস ইনটেরিম ফোর্স ইন লেবানন (ইউএনআইএফএল) দক্ষিণ লেবাননে অবস্থান করবে এবং সেখানে অবস্থান করেই শান্তিরক্ষার মিশনের কাজ করে যাবে।

     

    জ্যাঁ-পিয়েরেঁ ল্যাখোঁ আরও বলেন, দক্ষিণ লেবাননে নীল হেলমেট পরিহিতরা সেখানে অবস্থান করবেন এবং নিরাপত্তা পরিষদের দেওয়া দায়িত্ব পালন করতে তারা বাধ্য। সেখানে থেকে তারা স্থানীয় নাগরিকদের সহযোগিতা করবে। 



    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd