রবিবার, ৫ই মে,
২০২৪

  • জাতীয় সিলেট

  • লেটে গাড়ি ভাঙচুর-ককটেল বিস্ফোরণ, ছাড়েনি দূরপাল্লার বাস


    সোনারদেশ ২৪ ডেস্ক


    সোমবার, ২০শে নভেম্বর,

    ২০২৪

    /

    33 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    পাঁচ দফা অবরোধের পর ‘একতরফা’ তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি-জামায়াতের ডাকা হরতালের প্রথম দিন সিলেটে যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

    রোববার (১৯ নভেম্বর) সকাল থেকেই সক্রিয় ছিল বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। তারা বিক্ষিপ্তভাবে বিভিন্ন সড়ক-মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করতে দেখা যায়।

    এদিকে নগরের বিভিন্ন মোড়ে সতর্ক অবস্থানে দায়িত্ব পালন করতে দেখা যায় পুলিশ সদস্যদের। এছাড়া টহল দিতেও দেখা গেছে বিজিবি ও র‌্যাবের একাধিক দলকে।

    প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, সকাল ৮টার দিকে দক্ষিণ সুরমার সুলতানপুর এলাকায় সড়কে অবস্থান নিয়ে হেলমেট পরা কয়েকজন যুবক পিকেটিং করেন। এ সময় একটি সিএনজি অটোরিকশার গ্লাস ভাঙচুর করা হয়। সকাল ৭টার দিকে নগরের চৌকিদিঘী এলাকার সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে পিকেটাররা ওই এলাকা ত্যাগ করে। দুপুরে খাসদবির এলাকায় সড়ক অবরোধ করে সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দেয় হরতালকারীরা। এ সময় একটি ট্রাক ভাঙচুর করার পাশাপাশি ককটেল বিস্ফোরণ ঘটায় বিএনপি নেতাকর্মীরা। এছাড়া নগরের ওসমানী মেডিক্যাল কলেজ রোড, শাহী ঈদগাহ, বিমানবন্দর এলাকা এবং সিলেট-সুনামগঞ্জ সড়কের টুকেরবাজার ও সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের মোগলাবাজার এলাকায় বিক্ষোভ ও পিকেটিং করেছেন স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

     

    এদিকে হরতালের কারণে সিলেটে যানবাহনের চলাচল অন্য দিনের চেয়ে অনেকটা কম ছিল। সিলেট থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। সকাল থেকে নগরীর সড়কগুলোতে সিএনজি অটোরিকশা, লেগুনা, রিকশা ও মোটরসাইকেলসহ কিছু ব্যক্তিগত প্রাইভেট কার চলাচল করতে দেখা গেলেও এই সংখ্যা অবরোধের দিনগুলোর চেয়েও কম ছিল। এতে ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষদের। হরতালের কারণে নগরীর ছোট দোকানপাট খোলা থাকলেও বন্ধ ছিল শপিংমল ও বিপনী-বিতান।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd