শনিবার, ২৭শে এপ্রিল,
২০২৪

  • আন্তর্জাতিক

  • রাশিয়ায় কনসার্টে হামলায় নিহত বেড়ে ১১৫


    সোনারদেশ ২৪ ডেস্ক


    শনিবার, ২৩শে মার্চ,

    ২০২৪

    /

    10 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    রাশিয়ার রাজধানী মস্কোর কনসার্টে চালানো হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১৫ জনে দাঁড়িয়েছে। শুক্রবার (২২ মার্চ) রাতে মস্কোর ক্রোকাস সিটি কমপ্লেক্সে এই ভয়াবহ হামলার ঘটনা ঘটে।

    মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করে রাশিয়ার তদন্ত কমিটি বলেছে, ‘মৃতের সংখ্যা আরও বাড়বে। প্রাথমিক তথ্য অনুযায়ী, গুলির আঘাতে এবং রাসায়নিকের বিষক্রিয়ায় মানুষের মৃত্যু হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে, কনসার্ট হলে সন্ত্রাসীরা যে হামলা চালিয়েছে এতে ব্যবহার করা হয়েছে অটোমেটিক রাইফেল। হামলায় ব্যবহৃত রাইফেলসহ অন্যান্য যেসব অস্ত্র সন্ত্রাসীরা ফেলে গেছে সেগুলো জব্দ করেছেন তদন্তকারীরা।

    এ ছাড়া কনসার্ট হলে আগুন জ্বালিয়ে দেওয়ার জন্য সন্ত্রাসীরা দাহ্য তরল পদার্থ ব্যবহার করেছে। মৃতের সর্বশেষ সংখ্যা প্রকাশ করার সময়ও ওই কনসার্ট হলটিতে উদ্ধার অভিযান চালাচ্ছিলেন উদ্ধারকারীরা।

    এদিকে এ হামলার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে রাশিয়ার আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। রুশ তদন্ত কমিটি দাবি করেছে, হামলাকারীরা ইউক্রেনে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল।

    এ ব্যাপারে তদন্ত কমিটি বলেছে, ব্রায়ান্সক অঞ্চলের বিশেষ সংস্থা এবং আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী, ইউক্রেনের সীমান্তের কাছ থেকে, মস্কোর সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত থাকা চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।

    রাশিয়ার বার্তা সংস্থা তাস নিউজ গোয়েন্দা সংস্থা এফএসবির বরাতে জানিয়েছে, হামলার আগে গোপন জায়গায় অস্ত্রগুলো প্রস্তুত করেছে এই সন্ত্রাসীরা। হামলা চালানোর পর তারা রাশিয়া থেকে ইউক্রেন সীমান্ত পার হওয়ার পরিকল্পনা করেছিল এবং তাদের সঙ্গে ইউক্রেন সংশ্লিষ্টদের যোগাযোগ ছিল। সন্ত্রাসীরা খুবই পরিকল্পনা করে এই হামলা চালিয়েছে।
    খবর সিএনএন


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd