সোমবার, ২৪শে জুন,
২০২৪

  • আন্তর্জাতিক

  • যে ৩ হেভিওয়েট মন্ত্রী মোদির মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন না


    সোনারদেশ ২৪ ডেস্ক


    রবিবার, ৯ই জুন,

    ২০২৪

    /

    19 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    ভারতীয় জনতা পার্টি’র (বিজেপি) আগের মন্ত্রিসভার তিন হেভিওয়েট মন্ত্রী মোদির এবারের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন না বলে জানা গেছে। এরা হলেন, সাবেক কেবিনেট মন্ত্রী স্মৃতি ইরানি, অনুরাগ ঠাকুর এবং নারায়ণ রেনে।

    রোববার (৯ জুন) ভারতের এনডিটিভি চ্যানেল জানিয়েছে, এবারের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন না নারী ও শিশু উন্নয়ন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি উত্তর প্রদেশের আমেথি থেকে গান্ধী পরিবার ঘনিষ্ঠ কেশরী লাল শর্মার কাছে এবার ১ লাখ ৬০ হাজার ভোটে ধরাশায়ী হয়েছেন।

    এর আগে ২০১৯ সালে রাহুল গান্ধী স্মৃতি ইরানির কাছে ৫৫ হাজারের বেশি ভোটে পরাজিত হয়েছিলেন। ২০২৪ সালের নির্বাচনে কিশোরী লাল শর্মার মাধ্যমে আমেথি আবার ফিরে এলো সেই কংগ্রেসের হাতে।

    এদিকে, অনুরাগ ঠাকুর হিমাচল প্রদেশের হামিরপুর থেকে বিজয়ী হয়েছেন। তিনি আগের মন্ত্রীসভায় ক্রীড়া এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন। জানা গেছে, তিনিও এবার মোদির মন্ত্রিসভা থেকে বাদ পড়ছেন।

    এছাড়া নারায়ণ রেনে ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি মহারাষ্ট্রের রত্নগিরি-সিন্ধুডার্গ থেকে লোকসভা নির্বাচনে বিজয়ী হয়েছেন। তিনিও এবারের মোদির মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন না।

    বিজেপি নেতৃত্বের মধ্যে অমিত শাহ, রাজনাথ সিং, নির্মলা সীতারমন, এস জয়শঙ্কর, নিতিন গদকারি, মানসুখ মন্দাভিয়া, পিয়ুষ গোয়াল, অশ্বিনী বৈষ্ণব, ধর্মেন্দ্র প্রধান, ভূপেন্দ্র ইয়াদব, প্রহ্লাদ যোশি, কিরেন রিজিউ, সিআর পালিত, এল মুরুগান, হরদ্বীপ পুরি, এমএল খাট্টার, শিবরাজ চৌহান, গজেন্দ্রে শেখাওয়াত, সুরেশ গোপি এবং জিতিন প্রাসাদা এবারের ১৮তম লোকসভা নির্বাচনে বিজয়ী হয়েছেন।

    রোববার (৯ জুন) ভারতের রাজধানী নয়াদিল্লির রাইসিনা হিলের রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদি টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন। রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূ তাকে শপথ বাক্য পাঠ করাবেন। এরপর নরেন্দ্র মোদি নতুন ৩০ জন মন্ত্রীর শপথ পাঠ করাবেন বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো উল্লেখ করেছে।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd