মঙ্গলবার, ৩০শে এপ্রিল,
২০২৪

  • বিনোদন

  • বিলিয়নিয়রের তালিকায় নাম লেখালেন টেইলর সুইফট


    সোনারদেশ ২৪ ডেস্ক


    শুক্রবার, ৫ই এপ্রিল,

    ২০২৪

    /

    25 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    সংগীতের এ সময়ের শীর্ষ গায়িকা টেইলর সুইফট। এর অন্যতম কারণ তার ‘দ্য ইরাস ট্যুর’। গায়িকার বহুল আলোচিত এই কনসার্ট ট্যুর নিয়ে নির্মিত সিনেমা গত অক্টোবরে মুক্তি পায়। বিশ্বজুড়ে সিনেমাটি ২৬১ মিলিয়ন ডলার আয় করে। একগাদা গ্র্যামিজয়ী এই তারকার বিশ্বজুড়ে ৫০ মিলিয়নের বেশি অ্যালবাম বিক্রি হয়েছে। বিলবোর্ডে রেকর্ড গড়া এই গায়িকার জন্য নতুন রেকর্ড যেন হাতছানি দিচ্ছিল।

    গায়িকা টেইলর সুইফট

    এই গায়িকা এবার সম্পদের দিক দিয়েও ইতিহাস গড়লেন। প্রথমবারের মতো নাম লেখালেন বিলিয়নিয়ারদের তালিকায়। সম্প্রতি ফোর্বস ম্যাগাজিন ১৪ জন বিলিয়নিয়ার (শত কোটি ডলারের মালিক) তারকার খবর প্রকাশ করেছে। এর মধ্যে ১৪তম অবস্থানে রয়েছেন এই পপ গায়িকা।

     নির্মাতা জর্জ লুকাস

    শীর্ষে চলচ্চিত্র নির্মাতা

    স্টার ওয়ারস নির্মাতা জর্জ লুকাস বিলিয়নিয়ার তারকাদের তালিকায় শীর্ষে রয়েছেন। ১৯৯৭ সাল থেকে তিনি বিলিয়ন ডলার আয় করা তালিকায় জায়গা করে নিচ্ছেন। বর্তমানে তার সম্পদের পরিমাণ সাড়ে পাঁচ বিলিয়ন ডলার। তাঁর আয়ের বড় একটা অংশ আসে লুকাস ফিল্ম প্রোডাকশন হাউস বিক্রির অর্থ থেকে। তিনি ডিজনির কাছে চার বিলিয়ন ডলারে এটি বিক্রি করেন। ৭৯ বছর বয়সী এই তারকা পরিচালক যুক্তরাষ্ট্রের নাগরিক।

    পরিচালক স্টিভেন স্পিলবার্গ

    দুইয়ে স্পিলবার্গ

    বিলিয়নিয়ার তারকাদের তালিকায় ২ নম্বরে রয়েছেন আরেক পরিচালক স্টিভেন স্পিলবার্গ। তিন দশক আগেই তিনি বিলিয়ন ডলার আয় করে চমকে দেন। ই.টি, জুরাসিক পার্ক, শিন্ডলার্স লিস্ট-এর মতো সিনেমার নির্মাতা তিনি। তিনি ফোর্বসকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘এক যুগের বেশি সময় ধরে আমি সিনেমার থেকে পারিশ্রমিক নিইনি।’ এর পরিবর্তে তিনি প্রতিটি সিনেমা থেকে দর–কষাকষি করে লভ্যাংশ নেন। প্রতিটি টিকিট থেকে তার আয় আসে। ৭৭ বছর বয়সী এই পরিচালক ৩ বার অস্কার জয় করেন। তার সম্পদের পরিমাণ ৪ দশমিক ৮ বিলিয়ন ডলার।

    টিভি ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে

    চারে অপরাহ উইনফ্রে
    তালিকার তিনে রয়েছেন সাবেক বাস্কেটবল খেলোয়াড়, ব্যবসায়ী মাইকেল জর্ডান; তার পরই ২ দশমিক ৮ বলিয়ন ডলার আয় নিয়ে তালিকার চারে জায়গা পেয়েছেন মার্কিন টিভি ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে। ২০০৩ সালে প্রথম কৃষ্ণাঙ্গ তারকা হিসেবে এই তালিকায় জায়গা করে নেন অপরাহ। তাঁর আয়ের বেশির ভাগ অর্থই আসে ব্যবসা থেকে। তার নিজের প্রযোজনা সংস্থাও রয়েছে। সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন ওজন কমানোর ড্রাগ বাজারে এনে।

    র‌্যাপার জে-জেড

    পাঁচে জে-জেড
    ২ দশমিক ৫ বিলিয়ন ডলার আয় নিয়ে তালিকার পাঁচে আছেন র‌্যাপার জে-জেড। ২০১৯ সালে প্রথম র‌্যাপার হিসেবে বিলিয়ন ডলার আয় করা তারকাদের কাতারে নাম লেখান তিনি। সেই ধারাবাহিকতায় এবারও তিনি এই তালিকায় রয়েছেন। তার আয় আসে বিভিন্ন ব্যবসা থেকে।

    কিম কার্ডাশিয়ান

    কিম কার্ডাশিয়ান
    রিয়েলিটি শো তারকা কিম কার্ডাশিয়ান শতকোটিপতি তারকাদের এ তালিকার ছয়ে রয়েছেন। ৪৩ বছর বয়সী এই মার্কিন তারকার সম্পদের পরিমাণ ১ দশমিক ৭ বিলিয়ন ডলার। এই তারকার বছরে আয় ৫০ থেকে ৮০ মিলিয়ন ডলার। এই তারকার আয়ের বড় অংশ আসে প্রসাধনীর ব্যবসা ও পোশাকের ব্র্যান্ড থেকে।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd