মঙ্গলবার, ২২শে অক্টোবর,
২০২৪

  • আন্তর্জাতিক

  • বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘ডানা’


    সোনারদেশ ২৪ ডেস্ক


    রবিবার, ২০শে অক্টোবর,

    ২০২৪

    /

    6 বার পড়া হয়েছে


    a ফাইল ছবি

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়। বৃহস্পতিবার তা চলে যাবে ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছাকাছি। রোববার ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

     

    বৃহস্পতি থেকে শনিবারের মধ্যে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির হওয়ার আশঙ্কা করছেন ভারতীয় আবহাওয়া বিশেষজ্ঞরা। এই ঘূর্ণিঝড়ের নাম রাখা হয়েছে ‘ডানা’। এই ঘূর্ণিঝড় ওড়িশা, অন্ধপ্রদেশ অথবা বাংলাদেশের দিকে আছড়ে পড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

     

    আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকে ‘ডানা’র প্রভাব দেখা যাবে পশ্চিমবঙ্গ উপকূলে। এর প্রভাবে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় হালকা ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব-পশ্চিম মেদিনীপুর জেলায়। বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে।

     

    বুধবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যজুড়ে মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। হালকা ঝড়ো হাওয়া বইতে পারে। উপকূলের জেলাগুলোতে ঝড়ো হওয়ার গতিবেগ বেশি থাকবে। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ঘূর্ণিঝড় স্থলভাগের কাছে পৌঁছলে উপকূলে জলোচ্ছ্বাসের সম্ভাবনা। ফলে কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হতে পারে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। ফসলেরও ক্ষতি হতে পারে।



    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd