শুক্রবার, ১৭ই মে,
২০২৪

  • সারাদেশ রাজশাহী

  • বগুড়ায় হোটেলে মরা মুরগির মাংস, ২ লাখ টাকা জরিমানা


    সোনারদেশ ২৪ ডেস্ক


    শুক্রবার, ১৫ই মার্চ,

    ২০২৪

    /

    12 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    বগুড়া শহরের নবাববাড়ী সড়কের রুচিতা হোটেল এন্ড রেস্টুরেন্টে মরা মুরগির পঁচা মাংস সংরক্ষণ ও বিক্রয়ের উদ্দেশ্যে প্রক্রিয়াজাতকরণের অভিযোগে ২ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। একই সঙ্গে ওই হোটেল সিলগালা করে সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যা সাতটার দিকে শহরের নবাববাড়ী সড়কে অভিযান পরিচালনা করা হয়।

    অভিযানে জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী, নিরাপদ খাদ্য কর্মকর্তা মো: রাসেল, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর শাহ আলী খান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

    জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, শুক্রবার দুপুরে রুচিতা হোটেল থেকে মিলন চন্দ্র মোহন্ত নামে এক কর্মচারী ৩০ কেজি মুরগীর মাংস নিয়ে ফতেহ আলী বাজারে প্রক্রিয়াজাত করতে যায়। এ সময় বাজারের লোকজন মুরগীগুলো মরা ও পঁচা বলে অভিযোগ করে প্রশাসনকে খবর দেয়।

    খবর পেয়ে সেখানে গিয়ে দেখা যায় মুরগীগুলো মরা ও পঁচা, যা খাওয়ার অযোগ্য। ৩০ কেজি পঁচা ও গন্ধযুক্ত মুরগীর মাংশ হোটেল কর্তৃপক্ষের ফ্রিজে সংরক্ষিত ছিলো, সেখান হতে ফতেহ আলিবাজারে কাটাতে নিয়ে যায় বলে হোটেল মালিকপক্ষ স্বীকার করেন।

    অপরাধ স্বীকার করায় রুচিতা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। হোটেলটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। এ সময় হোটেলের মালিক চয়ন কুমার জরিমানার অর্থ পরিশোধ করেন। পরে পঁচা মুরগীর মাংস নস্ট করে ফেলা হয়।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd