রবিবার, ৮ই সেপ্টেম্বর,
২০২৪

  • খেলাধুলা

  • প্রথমার্ধে স্প্যানিশদের দাপট, গোলের দেখা পায়নি কোনো দল


    সোনারদেশ ২৪ ডেস্ক


    রবিবার, ১৪ই জুলাই,

    ২০২৪

    /

    34 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    প্রথমার্ধে স্প্যানিশরা দাপট দেখিয়ে খেলেছে। বড় সুযোগ তৈরি করতে না পারলেও সর্বোচ্চ ৬টি শট নিয়েছে তারা। যাতে ১টি অন টার্গেট। অন্যদিকে স্পেনের আক্রমণ রুখতে ব্যস্ত থাকা ইংল্যান্ড শট নিতে পেরেছে ৪টি। অন টার্গেট ১টি। বল দখলের লড়াইয়ে বেশ এগিয়ে স্পেন। তাদের পায়ে বল ছিল ৭০ শতাংস সময়। একটি করে হলুদ কার্ড দেখেছে দুই দল। ইংল্যান্ডের কেন এবং স্পেনের অলমো হলুদ কার্ড দেখেন।  

    আধ ঘণ্টায় শূন্য আক্রমণ, চলছে সাদামাটা লড়াই

    শুরুর আধঘণ্টায় স্পেন-ইংল্যান্ডের আক্রমণাত্বক মানসিকতা দেখা যায়নি। চলছে সাদামাটা লড়াই। দুই দলকে দেখা যাচ্ছে শুরুতে রক্ষণাত্বক খেলা খেলতে। বারবার আক্রমণে উঠার চেষ্টা করেও পারছেন না বেলিংহাম-ইয়ামালরা। 

    বার্লিনে শুরু ইউরোপ সেরার লড়াই 

    ইউরোপ সেরার লড়াইয়ে বার্লিনের অলিম্পিয়া পার্কে মুখোমুখি স্পেন-ইংল্যান্ড। মনোমুগ্ধকর কনসার্টের পর বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১টায় লড়াই শুরু হয়। 

    যেভাবে ফাইনালে স্পেন 

    নকআউট পর্বে স্পেন বিদায়ঘণ্টা বাজিয়েছে দারুণ লড়াকু জর্জিয়া, ইউরোর স্বাগতিক জার্মানি এবং বিশ্বকাপের সবশেষ আসরের রানার্সআপ ফ্রান্সের। মোদ্দা কথা, এবারের আসরে ফেভারিটের তালিকায় থাকা প্রায় সব দলকেই হারিয়েছে স্প্যানিশরা। শেষ লড়াইয়ে তাদের সামনে ইংল্যান্ডের কঠিন পরীক্ষাই দেওয়ার কথা। 

    যেভাবে ফাইনালে ইংল্যান্ড 

    এদিকে ইংল্যান্ড গ্রুপ পর্বে হারিয়েছে সার্বিয়াকে। এরপর ডেনমার্ক ও স্লোভেনিয়ার বিপক্ষে ড্র করে কোনোমতে গ্রুপ পর্ব পেরিয়েছিল ইংলিশরা। নকআউটেও ‘থ্রি লায়ন্স’দের গর্জন শোনা যায়নি। শেষ ষোলোতে জুড বেলিংহ্যাম ও হ্যারি কেইনে ভর করে স্লোভাকিয়া বাধা পার হয় গ্যারেথ সাউথগেটের দল। কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে জয়, সেমিতে ওলি ওয়াটকিন্সে রক্ষা।

    পরিসংখ্যান কী বলছে 

    পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায়, এখন অবধি দুই দেশ মুখোমুখি হয়েছে ২৭ বার। তাতে ইংল্যান্ড জিতেছে ১৪টিতে, স্পেন হেসেছে ১০বার। বাকি তিনটি ম্যাচ ড্র হয়েছে। দুই দলের সবশেষ লড়াইটি হয়েছিল ২০১৮ সালের ১৫ অক্টোবর নেশনস লিগের লিগ পর্বে। সেই ম্যাচে ইংল্যান্ড জেতে ৩-২ ব্যবধানে।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd