শুক্রবার, ১৮ই অক্টোবর,
২০২৪

  • বিনোদন

  • ধনকুবের রতন টাটার মৃত্যুতে তারকাদের শোক


    সোনারদেশ ২৪ ডেস্ক


    বৃহস্পতিবার , ১০ই অক্টোবর,

    ২০২৪

    /

    11 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    গতকাল মারা গেছেন ভারতের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান টাটা গ্রুপের ইমেরিটাস চেয়ারম্যান রতন টাটা। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ভারতে। শোবিজ অঙ্গনের বড় বড় তারকারাও শোক প্রকাশ করছেন। তার বন্দনা গীতি ভেসে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

     

    ভারতের দক্ষিণী সিনেমার বরেণ্য অভিনেতা কমল হাসান। মাইক্রোব্লগিং সাইট এক্সে রতন টাটার একটি ছবি পোস্ট করে স্ট্যাটাস দিয়েছেন। তাতে তিনি লেখেন, আমার মনের নায়ক ছিলেন রতন টাটাজি, যাকে আমি সারাজীবন অনুকরণ করার চেষ্টা করেছি। তিনি আমাদের জাতীয় সম্পদ ছিলেন। জাতি গঠনে তার অবদান আধুনিক ভারতের গল্পে লেখা থাকবে।

     

    রতন টাটার সঙ্গে সাক্ষাতের স্মৃতিচারণ করে কমল হাসান লেখেন, তার সত্যিকারে ঐশ্বর্য বস্তুগত সম্পদে নয়, তা নিহিত রয়েছে তার নীতি-নৈতিকতা, মানবতা ও দেশপ্রেমে। ২০০৮ সালে মুম্বাই আক্রমণের পর আইকনিক তাজ হোটেলে আমি তার সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। জাতির সেই দুঃসময়ে জাতিকে সোজা হয়ে দাঁড়াতে টাইটান পাশে দাঁড়িয়েছিল। তার পরিবার, তার বন্ধু-বান্ধব, টাটা গ্রুপের প্রতি সমবেদনা জানাচ্ছি।

     

    বলিউড অভিনেতা সালমান খান শোক প্রকাশ করে এক্সে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লেখেন, মিস্টার রতন টাটাজির মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

     

    বলিউডের বরেণ্য অভিনেতা অনুপম খের মাইক্রোব্লগিং সাইট এক্সে পোস্ট দিয়েছেন। তাতে তিনি লেখেন, বিদায় মিস্টার রতন টাটা। আপনার জীবন ও জীবনের শিক্ষার জন্য ধন্যবাদ। একটি উত্তরাধিকার রেখে যাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুধু ভারতের জন্য, সারা পৃথিবীর জন্য।

     

    সততা, কঠোর পরিশ্রম, দয়া, দেশপ্রেম, ভদ্রতা, উদারতা, সহানুভূতি এবং গর্বের উত্তরাধিকার। আপনার উত্তরাধিকার লাখ লাখ মানুষকে অনুপ্রাণিত করেছে এবং শতাব্দীর পর শতাব্দী ধরে তা করতে থাকবে।’ লেখেন অনুপম খের।

     

    নাগার্জুনা আক্কিনেনি লেখেন, ‘শ্রী রতন টাটাজি, ভারত আপনাকে ভুলবে না। আপনার নম্রতা, আপনার ভদ্রতা, আপনার নেতৃত্ব। শান্তিতে ঘুমান স্যার।’

     

    দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়ক জুনিয়র এনটিআর শোক প্রকাশ করে পোস্ট দিয়েছেন। ‘ট্রিপলআর’খ্যাত এ নায়ক লেখেন, ‘রতন টাটাজির নিঃস্বার্থ জনহিতৈষী এবং দূরদর্শী নেতৃত্ব অসংখ্য জীবনকে বদলে দিয়েছে। ভারত তার কাছে ঋণী। তার আত্মার শান্তি কামনা করছি।’

     

    তা ছাড়াও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা, অভিনেত্রী সিমি, অভিনেতা রিতেশ দেশমুখ, বোমান ইরানি, রানা দাগ্গুবতি, পরিচালক এস এস রাজামৌলিসহ অনেকে শোক প্রকাশ করেছেন।


    তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd