বৃহস্পতিবার , ২৫শে জুলাই,
২০২৪

  • আইন আদালত

  • দুর্নীতি মামলায় হোটেল লা মেরিডিয়ানের মালিক কারাগারে


    সোনারদেশ ২৪ ডেস্ক


    বুধবার, ১০ই জুলাই,

    ২০২৪

    /

    21 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    বেসিক ব্যাংকের ১১০ কোটি টাকা পাচারের অভিযোগে দায়ের করা দুর্নীতি মামলায় হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

    বুধবার (১০ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামস জগলুল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। সকালে শুনানি শেষে বিকেলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

    আমিন আহমেদের পক্ষে অ্যাডভোকেট এহসানুল হক সমাজী জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে দুদক এই জামিনের বিরোধিতা করেন।

    আসামি পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী এসব তথ্য নিশ্চিত করেন। গত ৩০ জুন আপিল বিভাগ ৭ দিনের মধ্যে এই আসামিকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

    রাজধানীর ক্যান্টনমেন্ট বাজারে ৩০ দশমিক ২৫ কাঠা জমি ক্রয় দেখিয়ে আত্মসাতের প্রায় ৯৫ কোটি টাকা গোপন করার চেষ্টা ও সাড়ে ৮ কোটি টাকা রাজস্ব ফাঁকির অভিযোগ রয়েছে আমিন আহমেদের বিরুদ্ধে।

    গত ৫ জুন এ মামলায় আমিন আহমেদসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক নেয়ামুল হাসান গাজী। চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন- বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু, তার স্ত্রী শিরিন আক্তার, তার ভাই শেখ শাহরিয়ার পান্না, বাচ্চুর ছেলে শেখ রাফা হাই ও শেখ ছাবিদ হাই অনিক।

    মামলার এজাহারে বলা হয়, সাবেক সংসদ সদস্য শেখ আবদুল হাই বাচ্চু ১১০ কোটি টাকা দিয়ে ৩০ দশমিক ২৫ কাঠা জমি কেনেন। কিন্তু দুটি দলিলে দেখা গেছে ওই জমির মূল্য ১৫ কোটি ২৫ লাখ টাকা। পরে বাচ্চু জমিটি তার স্ত্রী শিরিন ও ছেলে শেখ রাফা হাই ও শেখ সাবিদ হাই অনিকের কাছে হস্তান্তর করেন। বিএম কম্পিউটারস অ্যান্ড ক্রাউন প্রপার্টিজের মালিক শেখ শাহরিয়ার পান্না ও আমিন আহমেদ ওই জমি হস্তান্তরে সহযোগিতা করেছিলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

    ওই ঘটনায় দুদকের উপপরিচালক মোহাম্মদ নুরুল হুদা গত বছরের ২ অক্টোবর ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে এই মামলাটি দায়ের করেন।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd