বৃহস্পতিবার , ২৫শে জুলাই,
২০২৪

  • খেলাধুলা

  • কোপা আমেরিকায় নিষিদ্ধ হলেন আরেক আর্জেন্টাইন


    সোনারদেশ ২৪ ডেস্ক


    সোমবার, ১লা জুলাই,

    ২০২৪

    /

    120 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    ব্রাজিল যদি ফুটবলার তৈরির কারখানা হয় তবে আর্জেন্টিনা কোচ তৈরির। যার প্রমাণ মিলে কোপা আমেরিকায় অংশ নেওয়া দলগুলোর কোচিং প্যানেলের দিকে তাকালেই। কোপায় অংশ নেওয়া ১৬টি দলের মধ্যে ৭টি দলের প্রধান কোচের ভূমিকাতেই আছে আর্জেন্টাইন কোচ। বিপরীতে ব্রাজিলের কোচ মাত্র ২ জন। যাতে প্রমাণ হয় কোচ তৈরির ক্ষেত্রে কতটা এগিয়ে আর্জেন্টিনা। তবে এবার কোপায় নিষেধাজ্ঞায় পড়েই বেশি আলোচনায় আসতে হচ্ছে আর্জেন্টাইন কোচদের।

    এখন পর্যন্ত কোপায় মোট ৪ জন কোচ নিষিদ্ধ হয়েছেন। শাস্তি পেয়েছেন লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (কনমেবল)। সেই চারজন কোচই আবার আর্জেন্টাইন। সবশেষ এই নিষেধাজ্ঞার তালিকায় নাম উঠেছে উরুগুয়ের কোচ মার্সেলো বিয়েলসার। উরুগুয়ের গ্রুপপর্বের শেষ ম্যাচে ডাগআউটে দাঁড়াতে পারবেন না তিনি। এমন কি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও আসতে পারবেন না তিনি।

    তাকে এই নিষেধাজ্ঞা দেওয়ার কারণ, সবশেষ বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলের জয়ের ম্যাচে প্রথমার্ধের বিরতির পর দ্বিতীয়ার্ধের খেলা শুরুর আগে দেরিতে মাঠে এসেছেন তিনি। যার কারণেই তাকে এক ম্যাচ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সেই সঙ্গে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনকে।

    নিষেধাজ্ঞার কারণে গ্রুপপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাকে পাচ্ছে না উরুগুয়ে। অবশ্য এতে খুব বেশি প্রভাব পড়ার কথা নয়। কেননা, প্রথম দুই ম্যাচ দাপুটে জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে দলটি। তবে ম্যাচটি অবশ্য গুরুত্বপূর্ণ যুক্তরাষ্ট্রের জন্য। কেননা, কোয়ার্টারে যেতে এই ম্যাচে জিততেই হবে তাদের। আর সেটি না পারলেও অন্তত উরুগুয়ের সঙ্গে পয়েন্ট ভাগ করতে হবে। তবে সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে শেষ ম্যাচে পানামার দিকে। কেননা, যুক্তরাষ্ট্রের সমান ৩ পয়েন্ট পানামারও।

    বিয়েলসা অবশ্য প্রথম এই শাস্তি পাননি। এর আগে একই কারণে শাস্তি পেতে হয়েছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকে। সঙ্গে শাস্তি পেয়েছেন চিলির কোচ রিকার্দো কারেগা ও ভেনেজুয়েলার কোচ ফের্নান্দো বাতিস্তা। যারা কিনা সবাই আর্জেন্টাইন।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd