রবিবার, ৮ই সেপ্টেম্বর,
২০২৪

  • আন্তর্জাতিক

  • করোনায় আক্রান্ত বাইডেন


    সোনারদেশ ২৪ ডেস্ক


    বৃহস্পতিবার , ১৮ই জুলাই,

    ২০২৪

    /

    21 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের ৮১ বছর বয়সী প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল বুধবার নাভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে জনসভায় উপস্থিত হওয়ার আগে মেডিকেল টেস্টে তার করোনা শনাক্ত হয়। এ ঘটনায় লাস ভেসাগে তার নির্বাচনী প্রচারণা শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে।

    বৃহস্পতিবার (১৮ ‍জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভয়েস অব আমেরিকা। 

    প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেন করোনার মৃদু উপসর্গে ভুগছেন বলে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে এক বিবৃতিতে জানিয়েছেন। বিবৃতিতে আরও বলা হয়েছে, করোনা শনাক্ত হওয়ার পর বাইডেন ডেলাওয়ার অঙ্গরাজ্যের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন।

    বিবৃতি বলা হয়, হোয়াইট হাউস প্রেসিডেন্টের শারীরিক অবস্থার নিয়মিত আপডেট জানাবে। প্রেসিডেন্ট ডেলাওয়ারে নিজ বাসায় থেকে দায়িত্ব পালন চালিয়ে যাবেন। 

    বাইডেনের চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে আরও জানান, বাইডেনের শ্বাসপ্রশ্বাসের হার, শরীরের তাপমাত্রা এবং রক্তের অক্সিজেনের মাত্রা সবই স্বাভাবিক রয়েছে। তিনি টিকার একটি ডোজ নিয়েছেন। 

    বাইডেনের সর্দি, কাশিসহ করোনার সাধারণ উপসর্গ দেখা গিয়েছিল বলে তার চিকিৎসক জানিয়েছেন। বিবৃতিতে চিকিৎসকের নাম উল্লেখ করা হয়নি।

    চিকিৎসকের প্রেসক্রিপশনে উল্লেখ করা হয়েছে, বাইডেন করোনার মৃদু উপসর্গে ভুগছেন। তার শ্বাস-প্রশ্বাসের হার ১৬ স্বাভাবিক, শরীরের তাপমাত্রা ৯৭ দশমিক ৮ স্বাভাবিক এবং পালস অক্সিমেট্রি ৯৭ শতাংশ স্বাভাবিক। তিনি প্যাক্সলোভিডের প্রথম ডোজ পেয়েছেন। নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd