শুক্রবার, ১৮ই অক্টোবর,
২০২৪

  • রাজনীতি

  • এক দফা দাবিতে ‘জাতীয় ঐক্যের’ ডাক দিলো বিএনপি


    সোনারদেশ ২৪ ডেস্ক


    শনিবার, ২৭শে জুলাই,

    ২০২৪

    /

    25 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    সরকার পতনের এক দফা দাবিতে বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনকে নিয়ে ‘জাতীয় ঐক্য’ গঠনের ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

    শুক্রবার (২৬ জুলাই) রাতে দলের প্যাডে নিজের স্বাক্ষরে এক বিবৃতিতে তিনি এই ঘোষণা দেন।

    বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেল, জাতির এই ক্রান্তিলগ্নে জাতীয় বৃহত্তর স্বার্থে লুণ্ঠিত গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার, অধিকারহীন জনগণ ও জাতির মুক্তির লক্ষ্যে আমরা এক দফা দাবিতে দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ব্যক্তি ও শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে একটি 'জাতীয় ঐক্য' গঠনের আহ্বান জানাচ্ছি। 

    মির্জা ফখরুল বলেন, আমরা বিএনপির নেতৃত্বে যুগপৎ আন্দোলনের শরিক দল ও জোট, বাম-ডান সকল রাজনৈতিক দল, বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ অন্যান্য ধর্মভিত্তিক ও সকল ইসলামী রাজনৈতিক দল এবং রাজনৈতিক সংগঠনের প্রতি জাতীয় ঐক্য'র আহ্বান জানাচ্ছি। জাতীয় ঐক্য'র এই ঐতিহাসিক ঘোষণা ও দলিল দেশ এবং জাতির মুক্তি তরান্বিত করবে বলে আশা রাখি।

    বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সময় ও যোগাযোগ প্রতিবন্ধকতার কারণে বিবৃতির মাধ্যমে সম্মতি প্রদান করা যেতে পারে। শিগগিরই সম্মতিপ্রাপ্ত সকলের স্বাক্ষরে যৌথ বিবৃতি প্রদান করা হবে। 

    প্রসঙ্গত, ২০২৩ সালের জুলাই থেকে বিএনপি, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, গণঅধিকার পরিষদ, লিভারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, গণফোরাম, পিপলস পার্টি, লেবার পার্টি, এনডিএ, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সরকার পতনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলন শুরু করে। ওই সময় থেকে এক সঙ্গে না হলেও জামায়াতে ইসলামী আলাদাভাবে সরকার পতনের আন্দোলন করতে থাকে। 


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd