বৃহস্পতিবার , ২৫শে জুলাই,
২০২৪

  • সারাদেশ রাজশাহী

  • আগামীকাল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বপ্ন দুয়ার এর ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী


    সোনারদেশ ২৪ ডেস্ক


    মঙ্গলবার, ৯ই জুলাই,

    ২০২৪

    /

    51 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    সিরজগঞ্জে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বপ্ন দুয়ার এর ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামীকাল বুধবার (১০ জুলাই) দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

    আয়োজনে থাকছে, প্রথম পর্বের অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে সিরাজগঞ্জ ক্রসবার ৩ (চায়না বাধ) এ। অনুষ্ঠানে থাকবে বৃক্ষরোপন, বিতরণ ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প। 

    দ্বিতীয় পর্বের অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে সিরজগঞ্জের মুক্তিযোদ্ধা সংসদ গলি, উৎসব কমিউনিটি সেন্টার হলরুমে। অনুষ্ঠানে থাকবে অতিথিবৃন্দের অসন গ্রহণ, আলোচনা ও সংবর্ধনা সবশেষে সাংগীতানুষ্ঠান।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিরাজগঞ্জ ৬৩ (সদর-কামারখন্দ) ২ আসনের জাতীয় সংসদ সদস্য জান্নাত আরা তালুকদার হেনরি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত, সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী এডহক কমিটির সদস্য আসাদ উদ্দিন পবলু, সমাজসেবা অফিসার মোঃ আলাউদ্দিন, সোশ্যাল এইড বাংলাদেশ এর নির্বাহী পরিচালক মোঃ বাবুল আক্তার রিজভী। সংবর্ধিত ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত থাকবেন সংগীত শিল্পী হানিফ মোহাম্মদ।

    স্বপ্ন দুয়ার বিশ্বাস করে মানুষ সামাজিক জীব। এই সমাজকে বাচিয়ে রাখা এবং এগিয়ে নিয়ে যাওয়া প্রতিটি মানুষের দায়িত্ব। সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের কল্যাণে সহায়ক মনমানসিকতা নিয়ে কোনো কাজ করাই হলো সামাজিক কাজ। সমাজে পিছিয়ে পড়া মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াও সামাজিক কাজের অন্তর্ভুক্ত। এক সমাজে ধনী-গরিব, অসহায়, এতিম, সহায়-সম্বলহীন নানা রকম মানুষের বসবাস। অন্যকে উপকার করা সুধু সহযেগিতা করা হয় না, বরং একজন ব্যক্তির ব্যক্তিত্ববোধ ফুটে ওঠে। সমাজ নিয়ে তার ইতিবাচক চিন্তা ভাবনা গড়ে  ওঠে। সামাজিক কাজের দ্বারা শুধু একজনই উপকৃত হয় না, বরং এর দ্বারা একটা পরিবার উপকৃত হয়, সমাজ উপকৃত হয়, রাষ্ট্রও উপকৃত হয়। সামাজিক কাজ মানুষের দক্ষতা বিকাশ করে কর্মসংস্থান সৃষ্টি করে। ফলে সামাজিক আর্থিক অবস্থা উন্নত করে। মানুষের জীবনযাত্রার মান উন্নত করে। সামাজিক কাজকর্ম একজন ব্যক্তির একাকিত্ব দূর করে। যার ফলে মানসিক স্বাস্থ্য ভালো থাকে। সামাজিক কাজ আমাদের সুখী করে। আমাদের ভালো অনুভূতি দেয়।

    গাছপালা লাগানোঃ বর্তমান বৈশ্বিক উষ্ণায়নের এর কারণে পৃথিবীর উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। যার অন্যতম কারণ হলো মানুষ গাছপালা কেটে বন উজার করছে। আমাদের পরিবেশকে শীতল রাখতে নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য বনজ সম্পদের ওপর প্রচণ্ডভাবে নির্ভরশীল। তাই গাছপালা লাগানোর কোনো বিকল্প নেই। সংবর্ধনা দেয়াঃ অন্যের ভালো কাজে উৎসাহ দেয়ার মতো ঘটনা কমই দেখা যায়। অন্যের ভালো কাজকে আরো আগ্রহী করে তুলতে সংবর্ধনা দেওয়া। হয়তো এলাকায় ছাত্রছাত্রীরা ভালো ফলাফল করল, বা অন্য কোনো সংগঠন ভালো কাজ করল বা এলাকায় উন্নয়নে যারা ভূমিকা পালন করছে তাদেরকেও সংবর্ধনা দেওয়া যেতে পারে। তাই আমরা স্বপ্ন দুয়ার একজন ভালো শিল্পীকে সংবর্ধনা দিচ্ছি।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd