সোমবার, ২৪শে জুন,
২০২৪

  • বিনোদন

  • অভিনেত্রী সীমানার দাফন সম্পন্ন


    সোনারদেশ ২৪ ডেস্ক


    মঙ্গলবার, ৪ঠা জুন,

    ২০২৪

    /

    38 বার পড়া হয়েছে


    a

    সোনারদেশ২৪: ডেস্কঃ


    শেরপুরে চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেত্রী রিশতা লাবনী সীমানা (৩৯)। মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় অভিনেত্রী সীমানার নিজ এলাকা নকলা উপজেলার কায়দা বাজারদী গোরস্থান মাঠে নামাজে জানাজা শেষে বাজারদী গোরস্থানে তাকে দাফন করা হয়। তার জানাজায় আত্মীয়-স্বজনসহ বিপুল সংখ্যক মুসল্লী অংশ নেন।

    এর আগে ১৪ দিন মৃত্যুর সাথে লড়াই করে আজ মঙ্গলবার (৪ জুন) ভোরে না ফেরার দেশে পাড়ি জমান অভিনেত্রী রিশতা লাবনী সীমানা।

    তার প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয় দুপুর ১২টা ১৫ মিনিটে রাজধানী ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত চ্যানেল আই প্রাঙ্গণে। জানাজায় উপস্থিত ছিলেন সীমানার দীর্ঘদিনের সহকর্মীরা। সেখানে দীর্ঘদিনের সহকর্মীরা অভিনেত্রীকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

    এরপর সীমানার লাশ আনা হয় তার নিজ বাড়ি শেরপুরের নকলা উপজেলার কায়দা বাজারদী এলাকায়। মৃত্যুকালে সীমানা স্বামী, দুই ছেলে রেখে গেছেন। তার পিতা সেকান্দার আলী অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা। দুই বোন এক ভাইয়ের মধ্যে সীমানা সবার বড় ছিলেন। সীমানার দুই ছেলের মধ্যে বড় সন্তান শ্রেষ্ঠর বয়স আট, আর ছোট সন্তান স্বর্গ তিন বছর বয়সী।

    জানা গেছে, গত ২১ মে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হাসপাতালে আট দিন চিকিৎসাধীন ছিলেন সীমানা। অবস্থার অবনতি হলে ২৯ মে এই অভিনেত্রীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। সেখানে এই অভিনেত্রীকে পরীক্ষা নিরীক্ষা করে ভেন্টিলেশনে শেষ চেষ্টা হিসেবে লাইফ সাপোর্টে রাখা হয়। প্রায় ১৪ দিন অচেতন ছিলেন সীমানা। কিন্তু আর ফেরা হলো না সীমানার। সেখানে মঙ্গলবার (৪ জুন) ভোর ছয়টায় সীমানা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    উল্লেখ্য, নকলা ললিতকলা একাডেমী, খেলাঘর, কোর্টফিল্ড, কমল ওস্তাদজী, শিল্পকলায় অভিনয় চর্চা করতেন। এরপরে বিটিভিতে কাজ শুরু করেন। তারপর ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পা রাখেন সীমানা।  

    এরপর থেকে তিনি নাটক, বিজ্ঞাপনে নিয়মিত কাজ করেন। তিনি তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে সবার নজরে আসেন। পরে নাটকেও অভিনয় শুরু করেন। ' সীমানার উল্লেখযোগ্য নাটকের সাকিন সারিসুরি, কলেজ টুডেন।  

    এরপর মা হওয়ার জন্য ২০১৬ সাল থেকে অভিনয়ে বিরতি দেন তিনি। দীর্ঘ বিরতি ভেঙে ২০২৩ সাল থেকে আবারও নাটকে অভিনয় শুরু করেন তিনি। গত বছর ‘রোশনী’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন সীমানা। এটি পরিচালনা করেছেন বিপ্লব হায়দার।


    সংবাদটি শেয়ার করুন


    সম্পাদক ও প্রকাশকঃ জিয়াউল হক
    নির্বাহী সম্পাদকঃ মোস্তাক আহম্মেদ নওশাদ


    যোগাযোগ- মুজিব সড়ক, কমিউনিটি হাসপাতাল ৫ তলা, সিরাজগঞ্জ
    ইমেইল- sonardesh24.corr@gmail.com
    মোবাইল : 01324 977 175, 01716-076444




    Copyright © 2024 - All right reserved by Sonar Desh 24 Ltd